ফেনীতে পানি ও খাবারের ভেজাল রোধে জেলা প্রশাসনের অভিযান: বনফুলসহ তিন প্রতিষ্ঠানের অর্থদন্ড

0
1012

শহর প্রতিনিধি-

Advertisement

ফেনীতে পানি ও খাবারের মান নিয়ন্ত্রণে সোমবার (০৯ অক্টোবর) শহরের বিভিন্ন দোকান ও কারখানায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ সময় পাঠানবাড়ি রোডের বাংলা ড্রিংকিং ওয়াটারে গিয়ে তাদের টিডিএস মাপা হলে তা মানসম্মত পাওয়া যায়।

এরপর শহরের এসএসকে রোডের বাংলা হোটেল এন্ড রেস্টুরেন্টে দেখা যায় রান্নাঘরের সাথে লাগোয়া টয়লেট, মূল্য তালিকা নেই। এ প্রতিষ্ঠানের মালিক রমজান আলীকে ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

একই সময় শহরের ট্রাংক রোডের রাহমানিয়া সুইটস এন্ড হোটেল এ দেখা যায় ফিল্টার পানির সাথে ট্যাপের পানি মিশিয়ে বিক্রি করা হচ্ছে। এছাড়াও ফ্রিজে সেদ্ধ ও কাচা আইটেম একসাথে পাওয়া যায়। এই প্রতিষ্ঠানের মালিক আব্দুল্লাহ আল কুদ্দুস সোহেলকে ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এরপর বনফুল সুইটসস এন্ড কোং এ ডিপ ফ্রিজের ভেতর মেয়াদের তারিখবিহীন ৩১ প্যাকেট বিভিন্ন প্রকার মিষ্টি পাওয়া যায়। এই মিষ্টিগুলো জব্দ করা হয়। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মো: হাসানকে ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এদিকে প্রতিষ্ঠানগুলোয় ব্যবহৃত ফিল্টারড পানির মান পরীক্ষা করা হয়। একটি ছাড়া সবগুলোর পানির মান মোটামুটি সন্তোষজনক পাওয়া যায়।

এ অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া উপস্থিত ছিলেন

Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here