সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র রাজপথে অবস্থান কর্মসূচী বক্তারা ৫৭ ধারা বাতিল না হলে রাজপথে থাকবে সাংবাদিকরা

0
1344

সংবাদ বিজ্ঞপ্তি
বিতর্কিত ৫৭ ধারাসহ গণমাধ্যম বিরোধী সকল কালাকানুন বাতিল, নবম ওয়েজ বোর্ড পূনঃ গঠন, বন্ধ মিডিয়া খুলে দেয়া ও সাংবাদিক নির্যাতন-হয়রানি বন্ধের দাবিতে রাজপথে অবস্থান কর্মসূচী পালন করেছে কক্সবাজারের সর্বস্তরের সাংবাদিক সমাজ। ৬ আগষ্ট রবিবার সকালে কক্সবাজার পৌরসভার সম্মুখে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ঘোষিত কর্মসূচির আলোকে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার (জেইউসি) এর উদ্যোগে রাজপথে এই অবস্থান কর্মসূচি পালিত হয়।
প্রবীণ সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারীর সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সিনিয়র সাংবাদিক এসএমআমিনুল হক চৌধুরী। কর্মসূচীর প্রতি সংহতি জানিয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি কলামিস্ট ও দৈনিক রূপালী সৈকতের সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলাম হেলালী ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক হাসানুর রশীদ ও দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার সম্পাদক ফরহাদ ইকবাল।
রাজপথে অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, অযোগ্য ও অদক্ষ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি ৫৭ ধারার পক্ষে একাই লড়াই করে সাংবাদিকদের বিরুদ্ধে কোমর বেধেঁ নেমেছে। নানা কালো আইন করে অহেতুক সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে। তাই যতোদিন ৫৭ ধারা বাতিল হবে না জনগণকে সাথে সাংবাদিক সমাজ রাজপথে থাকবে।
সাংবাদিকরা দেশ, জাতি ও সরকারের উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ। সরকারের উচিত দেশের স্বার্থে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে সমুচিত জবাব দেওয়া। বক্তারা আরো বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় বহু দল ও মতের ধারক-বাহক হিসেবে সাংবাদিকরা সরকার ও জনগণের মাঝে সেতুবন্ধন রচনা করে। এসব বিষয় গুরুত্ব দিয়ে সাংবাদিকদের ন্যায্য দাবি মজুরি প্রদানে ওয়েজবোর্ড বাস্তবায়ন করতে হবে। এছাড়া ওয়েজ বোর্ড গঠনে রাখতে হবে সাংবাদিকদের রেজিস্টার্ড সংগঠনের প্রতিনিধি। দেশের চলমান উন্নয়ন আরো বিকশিত করতে বন্ধ সব মিডিয়া খুলে দিতে হবে। দেশ জুড়ে বন্ধ করতে সাংবাদিক নির্যাতন ও হয়রানি।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সদস্য এম.এ আজিজ রাসেল ও ছৈয়দ আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচীতে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট কল্যাণ এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ হাশিম, কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি ও জেইউসির সাংগঠনিক সম্পাদক এম. আর মাহবুব, কক্সবাজার রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি সায়ীদ আলমগীর, কক্সবাজার টাইমস ( সিটিএন) নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ, কক্সবাজার নিউজ ডটকমের যুগ্নবার্তা সম্পাদক ইমাম খাইর, উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী, আমাদের দেশ পাঠক মেলার সভাপতি মোহাম্মদ-উর-রহমান মাসুদ ও উখিয়া নিউজ এর সম্পাদক ওবাইদুল হক চৌধুরী।
কর্মসূচীর প্রতি সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন মোহনা টিভির জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, দৈনিক বণিক বার্তার কক্সবাজার প্রতিনিধি জেইউসির যুগ্ন সম্পাদক ইব্রাহিম খলিল মামুন, দৈনিক নয়া দিগন্তের কক্সবাজার (দক্ষিণ) প্রতিনিধি গোলাম আযম, এসএ টিভির কক্সবাজার প্রতিনিধি আহসান সুমন, দৈনিক সকালের কক্সবাজারের নির্বাহী সম্পাদক মহসিন শেখ, বার্তা প্রধান রাশেদুল মজিদ, অনলাইন সম্পাদক পরিষদের সভাপতি চঞ্চল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক কক্সবাজার খবর এর প্রতিষ্ঠাতা সম্পাদক আনোয়ার হাসান চৌধুরী, দৈনিক সকালের কক্সবাজারের চীফ রিপোর্টার শাহেদ মিজান, দৈনিক আমাদের কক্সবাজার এর সিনিয়ির স্টাফ রিপোর্টার আতিকুর রহমান মানিক, দৈনিক আলোকিত বাংলাদেশ এর জেলা প্রতিনিধি শাহ নিয়াজ, দৈনিক রূপালী সৈকতের শহর প্রতিনিধি রফিকুল ইসলাম সোহেল, দৈনিক আমাদের কক্সবাজার এর উপকূলীয় প্রতিনিধি জাহাঙ্গীর আলম, রাখাইন তরুণ প্রজন্ম এক্য পরিষদের সভাপতি ওয়াসিম মাহমুদ অভি ও দৈনিক আমাদের কক্সবাজার পাঠক ফোরামের সদস্য জওয়ান রাখাইন।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here