ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সে মুস্তাফিজ

0
1591
স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলবেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। সেই লক্ষ্যে চলতি মৌসুমের জন্য সাসেক্সে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে সাসেক্সে খেলার সুযোগ পাচ্ছেন ২০ বছর বয়সী মুস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে গত বছর রাজকীয় অভিষেক হয়েছিল মুস্তাফিজের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেকেই নিয়েছিলেন ৩৭ রানে চার উইকেট। ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডেতে যাত্রা শুরু হয় তার। দশম ক্রিকেটার হিসেবে অভিষেকে তিনি পাঁচ উইকেট নেন। ওয়ানডেতে তার সেরা বোলিং ৬/৪৩। ৯টি আন্তর্জাতিক ওয়ানডেতে খেলে এ পর্যন্ত উইকেট নেন ২৬টি। যার গড় ১২.৩৪।

জাতীয় দলের হয়ে ৯টি টি২০ ম্যাচও খেলেছেন মুস্তাফিজ। আইপিএলের দল সানরাইজার্স হায়দারাবাদে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সানরাইজার্সে খেলা সাপেক্ষে কাউন্টির সব ম্যাচে খেলতে পারবেন কাটারখ্যাত এই বাঁ-হাতি পেসার। এছাড়া রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও খেলবেন তিনি।

সাসেক্সের দলে চুক্তিতে দারুণ রোমাঞ্চিত মুস্তাফিজ। তিনি বলেন, ‘কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। সবসময়ই আমার লক্ষ্য স্বপ্ন ছিল ইংল্যান্ডে খেলব। সেই সুযোগ করে দেওয়ায় সাসেক্সকে ধন্যবাদ। আশা করছি মাঠে আমার পারফরম্যান্সে তাদের বিশ্বাস রক্ষা করতে পারব।’

সাসেক্সের প্রধান কোচ ডেভিড চুক্তি প্রসঙ্গে বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে মুস্তাফিজ সাসেক্সের সঙ্গে যুক্ত হয়েছে। সে দারুণ প্রতিভাবান ক্রিকেটার। একইসঙ্গে বিশ্বের অন্যতম উজ্জ্বল তরুণ উদীয়মান ক্রিকেটার। তার আনঅর্থডক্স বোলিং মোকাবেলা করাটা সবসময়ই প্রতিপক্ষ ব্যাটসম্যানের জন্য কঠিন হয়ে যায়। মুস্তাফিজ সাসেক্সে দুর্দান্ত এক অন্তর্ভুক্তি।’

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + 6 =