টানা পাঁচ সিরিজ জয় টাইগারদের, ম্যাচ সেরা ইমরুল

0
1684

ক্রিড়া প্রতিবেদক:প্রথম ম্যাচের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ।

জয়ের জন্য ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮৩ রানেই গুটিয়ে গেছে জিম্বাবুয়ের ইনিংস। ৫৮ রানের সহজ জয় দিয়ে ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে বাংলাদেশ। অর্জন করেছে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জয়ের গৌরব।

মিরপুর জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়ো গতিতেই করার চেষ্টা করেছিল জিম্বাবুয়ে। কিন্তু পঞ্চম ওভারে ওপেনার রিজিস চাকাবভাকে আউট করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন আরাফাত সানি।

১৬ বল খেলে মাত্র এক রান করে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেছেন চাকাবভা। পরের ওভারে বাংলাদেশের দ্বিতীয় সাফল্যটি এসেছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার হাত ধরে। দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেছেন চামু চিভাভাকে। ৯ বলে ১৪ রান করে আউট হয়েছেন চিভাভা। নবম ওভারে বাংলাদেশকে তৃতীয় সাফল্য এনে দিয়েছেন মুস্তাফিজুর রহমান। অফ কাটারে পরাস্ত হয়ে শর্ট মিডউইকেটে নাসির হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন শন উইলিয়ামস (১৪)।

২১তম ওভারে লিটন দাসের দারুণ থ্রোতে রানআউট হয়ে সাজঘরে ফিরেছেন ২৬ রান করা ক্রেইগ আর্ভিন। পঞ্চম উইকেটে ৭৩ রানের জুটি গড়ে ক্রমশই বিপজ্জনক হয়ে উঠছিলেন অধিনায়ক এল্টন চিগুম্বুরা ও সিকান্দার রাজা। কিন্তু জিম্বাবুয়েকে জোড়া ধাক্কা দিয়ে বাংলাদেশকে ভালো অবস্থানে নিয়ে যান আল আমিন। নিজের টানা দুই ওভারে সাজঘরমুখী করেন রাজা (৩৩) ও চিগুম্বুরাকে (৪৭)।imrul20151105132014

৪২তম ওভারে ম্যালকম ওয়ালারকে (৮) আউট করেন নাসির হোসেন। পরের ওভারে লুক জংউই ও তিনাশে পানিয়াঙ্গারাকে (১১) আউট করে বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মুস্তাফিজ। শেষ ব্যাটসম্যান গ্রেম ক্রিমারকে আউট করে জিম্বাবুয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নাসির।

৭৬ রানের বদৌলতে ম্যাচ সেরা হলেন ইমরুল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের ৭৬, নাসির হোসেনের ৪১ ও সাব্বির রহমানের ৩৩ রানের সুবাদে স্কোরবোর্ডে ২৪১ রান জমা করেছিল বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 − 13 =