দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থা গড়ে তুলতে সকার বদ্ধপরিকর: ঈশ^রদীতে ভূমিমন্ত্রী

0
804

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থা গড়ে তুলতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। মন্ত্রী বলেন, ভূমির উপর নারীদের শতভাগ অধিকার নিশ্চিত করা হবে।
আজ ঈশ^রদী কাচারিপাড়ায় পৌর ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, প্রত্যেক মানুষের সম্পর্ক ভূমির সঙ্গে। মানুষের কাক্সিক্ষত সেবা যেন নিশ্চিত হয় সেদিকটি খেয়াল রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন। মন্ত্রী আরও বলেন, ভূমি সেবার মধ্যে অনেক দুর্নীতির গন্ধ অনেক আগে থেকেই রয়েছে। সব বাধাকে অতিক্রম করে আমরা কাজ করে যাচ্ছি। ৩৩ লাখ ৬০ হাজার টাকা দিয়ে সুন্দর ভূমি ভবন নির্মিত হচ্ছে। তিনি বলেন, সুন্দর ভবনে সুন্দর পরিবেশ গড়ে তুলতে হবে। দুর্নীতিমুক্ত পরিবেশ গড়তে হবে। মন্ত্রী বলেন, ভূমি ব্যবস্থাপনাকে আধুনিকায়ন করতে বর্তমানে ইউনিয়ন ভূমি অফিস, উপজেলা ভূমি অফিস, স্যাটেলমেন্ট অফিস সর্বত্র অনলাইন ভূমি সেবা পাওয়া যাচ্ছে। তিনি বলেন, দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হতে চলেছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ। মন্ত্রী নারীদের ভূমি অধিকার সম্পর্কে বলেন, অনেক শিক্ষিত পরিবারের মধ্যেই নারীদের ভূমি থেকে বঞ্চিত করা হচ্ছে যা আদৌ ঠিক নয়। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সর্বত্র নারীদের সমান অধিকার নিশ্চিত করার ঘোষণা দিয়েছেন। মন্ত্রী বলেন, ভূমিতে নারীদের অধিকার শতভাগ নিশ্চিত করা হবে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই আমাদের ছুটে চলা। তিনি সংশ্লিষ্ট সকলকে সরকারের গৃহীত রূপকল্প বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। পরে মন্ত্রী ঈশ^রদী উপজেলার সাহাপুর ইউনিয়ন ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন যার নির্মাণ ব্যয় হবে ৩৩ লাখ ৬০ হাজার টাকা। পরে দুপুরে সাহাপুর স্কুল মোড় (আরএইচডি) হতে আওতাপাড়া ইউএনআর ভায়া আলহাজ¦ সানাউল্লাহ জিপিএস রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।
ঈশ^রদী উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিস নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুব শাহীন, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান, ঈশ^রদী উপজেলা প্রকৌশলী এনামুল কবীর বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + 3 =