নার্সিং সুপারভাইজরের অপকর্ম গুরুত্বের সাথে দেখার আশ^াস বরগুনার আমতলীর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও নার্সদের মধ্যে সমজোতা

0
1176

বিশেষ প্রতিবেদক,বরগুনাঃ অবশেষে বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আঃ মতিন ও নার্সদের মধ্যে চলমান বিরোধের অবসান হয়েছে। গত ১৪ নভেম্বর আমতলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহাদাত হোসেন এর মধ্যস্থতায় এ বিরোধের অবসান হয়। ডাঃ আঃ মতিন নার্সদের কর্তৃক নার্সিং সুপারভাইজর আকলিমার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারটি গুরুত্বের সাথে দেখার আশ^াস দেন ।

গত ৭ নভেম্বর হাসপাতালের ১৪ জন নার্স লিখিত অভিযোগে জানান, নার্সিং সুপারভাইজর (নিজ বেতনে) মোসাঃ আকলিমা হাসপাতাল সংলগ্ন মেডিনোভা ক্লিনিকের মালিকানা অংশীদার হওয়ার কারনে হাসপাতালে যত ডেলিভারী রোগী আসে তার অধিকাংশ রোগী বিভিন্ন সমস্যার কথা বলে মেডিনোভা ক্লিনিকে ভর্তি করে দীর্ঘদিন পর্যন্ত অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল। সুপারভাইজর আকলিমা ডেলিভারী রোগী কাগজে-কলমে হাসপাতালে ভর্তি দেখিয়ে ক্লিনিকে নিয়ে সিজার করে এবং সেখান থেকে বাড়ি পাঠিয়ে দিয়ে থাকে। ফলে কর্তব্যরত নার্সরা জানতেও পারে না কখন ডেলিভারী রোগী ভর্তি হয় এবং কখন চলে যায়। যে কারণে আমতলী হাসপাতালে ডেলিভারী রোগী ভর্তি না হলেও কাগজে-কলমে অনেক উন্নতি দেখানো হচ্ছে।
এব্যাপারে আমতলীর নার্সরা ক্ষুব্ধ হয়ে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ করলে তিনি নার্সদের সাথে রূঢ় আচরণ করলে তারা বাধ্য হয়ে সিভিল সার্জন, বরগুনা বরাবরে অভিযোগ দাখিল করেন। অতঃপর ১৪নভেম্বর উভয় পক্ষের মধ্যে চলমান বিরোধ অবসানের জন্য আমতলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহাদাত হোসেন উদ্যোগ গ্রহণ করেন। ডাঃ আঃ মতিন নার্সিং সুপারভাইজর আকলিমার সকল অপকর্মের বিষয়ে গুরুত্বের সাথে দেখার আশ^াস দিলে নার্সরা তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − thirteen =