পিরোজপুর -১ আসনে নৌকার বিজয় নিশ্চিত করবে ছাত্রলীগ—তানভীর হাসান ডালিম

1
4250

আসন্ন একাদশ জাতীয় সংসদ  নির্বাচনের এখনো ১৩ মাস বাকী আছে। কিন্তু নির্বাচনকে ঘিরে পিরোজপুরের  রাজনৈতিক অঙ্গনে চলছে নানাবিধ হিসাব নিকাশ। ঐতিহাসিক পিরোজপুর-১ আসনে কে হচ্ছেন আওয়ামীলীগের কান্ডারী? এই নিয়ে চায়ের দোকান থেকে বেডরুম পর্যন্ত চলছে ব্যাপক কৌতূহল। কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানে সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকেই এ আসনে নৌকা প্রতীক দিবে, নাজিরপুর ছাত্রলীগ তার বিজয় নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালাবে। অপরাধ বিচিত্রার বিশেষ প্রতিনিধি মোঃ আহসানউল্লাহ হাসানের সাথে একান্ত সাক্ষাতকারে এভাবেই তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হাসান ডালিম। এসময় তানভীর হাসান ডালিম বলেন,  আগামী নির্বাচনে দলের যোগ্য, ত্যাগী ও জনগণ বান্ধব ব্যক্তিকেই চূড়ান্তভাবে মনোনয়ন দিবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ভাল ইমেজের সাহসী, ত্যাগী নেতাদের দিকে দৃষ্টি থাকবে দলটির হাইকমান্ডের। ইতোমধ্যে দলটির হাইকমান্ডের নিদের্শনায় দায়িত্বপ্রাপ্ত নেতারা আসন ভিত্তিক জরিপ পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় পিরোজপুর-১ আসনেও পিছিয়ে নেই মনোনয়ন প্রত্যাশীরা । দলীয় টিকেট পাওয়ার আশায় বর্তমান সাংসদ সদস্য সহ ৭ জন মনোনয়ন প্রত্যাশী দৃঢ় মনোবল নিয়ে নিয়মিত লবিং,দৌড়-ঝাপ সহ এলাকায় গনসংযোগ চলিয়ে যাচ্ছে। পরিষ্কার করে কেউই বলতে পারছেন না আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে কে পাচ্ছেন দলের মনোনয়ন। তবে দলের ভেতরে বাইরের হাওয়া থেকে পাওয়া তথ্যে যাদের  প্রার্থী হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে তাদের মধ্যে বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম, আওয়ামী লীগ নেতা পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম, জেলা কমিটির সিনিয়র সহ-সম্পাদক মজিবুর রহমান খালেক, কেন্দ্রীয় সাবেক ছাত্রনেতা ইসাহাক আলী খান পান্না ও মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি আইনজীবী প্রয়াত এনায়েত হোসেন খানের জ্যেষ্ঠ কন্যা শেখ এ্যানি রহমান।

বর্তমান সংসদ সদস্য একেএমএ আউয়াল পরপর ২বার নির্বাচিত হন এ আসনে। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে তিনি বিএনপি -জামায়তের জোট প্রার্থী ৪বারের সংসদ সদস্য আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে পরাজিত করে ১ম বার সংসদ সদস্য নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে তার সাথে কেউ প্রতিদ্বন্দ্বিতা না করায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ২য় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

তানভীর হাসান ডালিম বলেন,শেষ পর্যন্ত দলীয় মনোময়ন যাকেই দেয়া হোক না কেন নাজিরপুর উপজেলা ছাত্রলীগ তার বিজয় নিশ্চিত করতে অগ্রনী ভুমিকা পালন করবে। আওয়ামীলীগের প্রানশক্তি ছাত্রলীগ সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। বঙ্গবন্ধুর সযোগ্য কন্যা তিনবারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত নির্দেশনায় দেশের প্রতিটি  এলাকায় ছাত্রলীগ  সুসংগঠিত,  ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছে। নাজিরপুর উপজেলার প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে উপজেলা পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ নৌকা প্রতীক যাকেই দেয়া হউক না কেন আমরা তার বিজয় নিশ্চিত করবো। আমরা প্রতিটি ভোটারের সাথে গনসংযোগ চালিয়ে যাচ্ছি। ডিজিটাল দেশ গড়ার কারিগর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার  উন্নয়নের চিত্র নাজিরপুরের ভোটারদের মাঝে তুলে ধরছে নাজিরপুর উপজেলা ছাত্রলীগ।

তিনি আরো বলেন, সার্বিক বিষয়ে পর্যালোচনা করে দেখা যায় এমন একজন নেতাকে জনগন চায় যে নেতার জনপ্রিয়তা থাকবে, জনগণ  তাকে ভালবাসবে, সে হবে সৎ ও নিষ্ঠাবান ও উন্নয়নের রুপকার। সে দিনটির অপেক্ষায় বসে রয়েছেন পিরোজপুর-১আসনের আপামোর জনতা, যে দিনটিতে একজন সৎ ও যোগ্য নেতা দলীয় মনোনয়ন পাবেন । জনগণ আশাবাদী বঙ্গবন্ধু কন্যা কোন অযোগ্য প্রার্থীকে এ আসন থেকে মনোনয়ন দিবেন না ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 + 13 =