বেগমগঞ্জে বাহার বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার দাবী এলাকাবাসীর

0
1477

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানতপুর গ্রামের তালতলা এলাকার মানুষ সন্ত্রাসী বাহার ও তার বাহিনীর সদস্যদের গ্রেফতারের দাবী জানিয়েছে। নোয়াখালী জেলা প্রশাসক  ও পুলিশ সুপার বরাবর এক অভিযোগপত্রের মাধ্যমে এলাকাবাসী এই দাবী জানায়।
অভিযোগে জানা যায়, ওই এলাকার বক্তার বাড়ির মৃত ইব্রাহিমের পুত্র বাহার উদ্দিন এলাকার কিছু বখাটে যুবককে সাথে নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী গঠন করে দীর্ঘদিন থেকে সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসা, সাধারণ মানুষের সম্পত্তি জবর দখল,  মিথ্যা মামলা দিয়ে হয়রানী করাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছে। এই বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। সন্ত্রাসীদের অত্যাচার নির্যাতন আর জবর দখল থেকে রেহাই পাচ্ছেনা সরকারী সম্পত্তিও। চৌমুহনী-লক্ষীপুর  সড়কের পাশে সড়ক ও জনপদ বিভাগের পতিত সম্পত্তিতে (ডোবা) স্থানীয় আমানতপুর মাদ্রাসা কর্তৃপক্ষ বহু বছর আগ থেকেই মাছ চাষ করে আসছে । মাদ্রসার এতিম, অসহায় শিক্ষার্থীদের কথা চিন্তা করে এলাকাবাসীও মাদ্রাসা কর্তৃপক্ষকে সহযোগীতা করে। কিন্তু গত ২৮-৫-১৭ইং তারিখে বাহার উদ্দিন জায়গাটি তার দাবী করে বাহিনীর সদস্যদের নিয়ে ’বাহর মাৎস খামার’ নাসে সাইন বোর্ড লাগিয়ে দেয়। এর আগে বাহার ডোবাতে বিষ প্রয়োগ করে মাদ্রাসা কর্তৃপক্ষের চাষকৃত মাছগুলো মেরে ফেলে। পানিতে বিষ প্রয়োগ করায় মাছগুলো মরে পচে ভেসে উঠছে ও পানি বিষাক্ত  হয়ে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে।  এ নিয়ে স্থানীয়রা বাঁধা দিলে ও প্রতিবাদ করলে বাহার ও তার বাহিনীর সদস্যা আগ্নেয়াস্ত্রসহ মারাত্মক অস্ত্রস্বস্ত্র নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালায়। এতে এলাকার মৃত আবুল হাসেমের পুত্র নাসির(৪৫) সহ একাধিক ব্যক্তি আহত হন। এলাকাবাসীর পক্ষে কথা বলায় বাহার স্থানীয় চেয়ারম্যান কামাল হোসেন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের বিরুদ্ধে বিভিন্ন স্থানে মিথ্যা তথ্য সরবরাহ করে বিব্রান্তি সৃষ্টি করছে। যা বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ হয়। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
শুধু তাই নয়, বাহার স্থানীয় শামছল হক মিয়ার বাড়ির মৃত শামছল হকের পুত্র মো: সাইফুল্যাহর সম্পতিটিও (যার মৌজা নং-১৭২, খতিয়ান নং-৩৬৭, দাগ নং-২৫৫-২৬০) দখল করেছে। যা সরেজমিন তদন্ত করলে সত্যতা মিলবে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফরিদা খানম ঘটনাস্থলে গিয়ে সরেজমিন তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন । এমতাবস্থায় এলাকার শান্তি শৃংখলা রক্ষার্থে সরকারী সম্পত্তি দখলকারী, বিষ দিয়ে মাছ নিধন ও পরিবেশ দূষনকারী বাহার বাহিনীর প্রধান বাহার ও তার বাহিনীর সদস্যদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে এলাকাবাসী।
অভিযুক্ত বাহার উদ্দিন বাহারের বক্তব্য নেয়ার জন্য সরেজমিন এলাকায় গিয়ে তাকে পাওয়া যায়নি।
বেগমগঞ্জ মডেল থানার ওসি সাজিদুর রহমান সাজিদ জানান, এলাকাবাসীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর আমরা বিষয়টি খতিয়ে দেখছি। কেউ অপরাধ করলে ছাড় দেয়া হবে না বলেও তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + ten =