ভান্ডারিয়ায় জেডিসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে দুই শিক্ষকের কারাদন্ড ৪ পরীক্ষার্থী বহিস্কার

0
718

ভান্ডারিয়া প্রতিনিধিঃ
পিরোজপুরের ভান্ডারিয়ায় জেডিসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে মো. হারুন অর রশিদ ও এস.এম কামরুল ইসলাম নামে দুই শিক্ষককে ছয় মাসের কারাদন্ডদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় পরীক্ষায় অসদোপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। ভান্ডারিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার সুমী গতকাল বুধবার এ দন্ডাদেশ দেন। ভান্ডারিয়া মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনাটি ঘটে।
দন্ডিত শিক্ষক মো. হারুন অর রশিদ উপজেলার দারুল মোহাম্মদ আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার সুপার এছাড়া তিনি ভান্ডারিয়া উপজেলা ওলামালীগের সাধারণ সম্পাদক ও সহকারী শিক্ষক (কৃষি) এস.এম কামরুল ইসলাম পৈকখালী মোমেনিয়াল আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক। বহিস্কৃত ৪ পরীক্ষার্থীরা হলো, খাদিজা আক্তার (৩০৪৭৯৯), নাসরিন আক্তার (৩০৪৪৬০), ইমা আক্তার (৩০৪৫২৬), নিপা আক্তার (৩০৪৩৭২)।
পরীক্ষা কেন্দ্র সূত্রে জানাগেছে, গতকাল বুধবার জে.ডি.সি বাংলা ২য় পত্রের পরীক্ষায় ভান্ডারিয়া মাদ্রাসা কেন্দ্রে অভিযুক্ত ওই দুই শিক্ষক বহিস্কৃত ৪ পরীক্ষার্থীদের উত্তর পত্রের নকল সরবরাহ করছিলেন এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন আক্তার সুমী পরীক্ষা কক্ষে ঢুকে হাতেনাতে ওই দুই শিক্ষককে আটক করেন। এসময় ৪ পরীক্ষার্থীন কাছে থাকা নকল জব্দ করেন। পরে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযুক্ত দুই শিক্ষককে ছয় মাস করে দন্ডাদেশ দেওয়া হয় ও এছাড়া চার পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।
ন্ডান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করে জানান, দন্ডিত দুই শিক্ষককে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =