যে পুলিশে ঘুষ খায় সে মনে হয় পুলিশ না- ভোলায় মোকতার

0
1548

আল-আমিন এম তাওহীদ,
সরকার বেতন ভাতা সবকিছু দিচ্ছে, তারপরও কিশের ঘুষ? পুলিশ হলো জনগণের বন্ধু, আর জনগণ হলো পুলিশের বন্ধু। সব সময় জনগণের সেবা করার জন্য নিজেদেরকে নিয়োজিত রাখতে হবে। যার যার ধর্মকে বিশ্বাস করে সত্যের পথে চলতে হবে। ঘুষ মুক্ত জীবন গড়তে হবে, দেশের মাটি ও মানুষের সেবায় কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন ভোলা জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ভোলা জেলা পুলিশ সুপারের কার্যালয় মিলনায়তনে পুলিশ সুপার মোকতার হোসেনের ভোলা জেলায় পর্দাপন ১বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, দেশের প্রতিটি পুলিশ সদস্যরা মানব সেবায় নিয়োজিত। নিজের জীবনকে মৃত্যুর সাথে বাজি রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপ বন্ধে অগ্রনি ভুমিকা পালন করে যাচ্ছেন পুলিশ সদস্যরা। ইতিমধ্যে অনেক পুলিশ প্রশাসন জঙ্গিবাদ, সন্ত্রাস দমন করতে গিয়ে জঙ্গিদের হামলার শিকার হয়ে চলে গেছেন না ফেরার দেশে। তেমনি আমি ভোলা জেলাকে জঙ্গিবাদ,সন্ত্রাস, মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তুলবো। আমার উপর যত বড় ঝড় তুফান আসুক কেন সবকিছু পরোয়া করে এই ভোলার মাটি থেকে চিরতরে মাদককে উঠিয়ে দিয়ে ভোলা থেকে চলে যাবো এটা আমার প্রতিজ্ঞা। কোন সন্ত্রাস মাদক জঙ্গিবাদের সাথে আপোষ নেই। যারা এই সকল লোকের সুপারিশ করতে আসবে তাদেরকেও গ্রেফতার করবো তাতে যেই হোক। এই মাদকের ছোবলে পড়ে আজ দেশের তরুন সমাজ যুব সমাজ ধ্বংশ হতে চলছে। ছেলে মাকে চিনে না, বাবাকে চিনে না। মাদকাশক্ত ছেলের নির্মম নির্যাতন পোহাতে হয় মা-বাবার। তাই আমরা সকলে মিলেমিশে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং কঠোর হাতে দমন করবো এবং আমাদেরকে সকলে সাহায্য সহযোগিতা করবেন।
২০১৬ সালের ১২জুলাই ভোলা জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্বলাভ করেন মোকতার হোসেন। তার কঠোর নজরদাড়ির মধ্য দিয়ে ভোলা জেলা থেকে চিরতরে বন্ধ হতে চলছে মাদক। তার দক্ষতা আর মেধায় কঠোর ভুমিকা পালন করে যাচ্ছেন ভোলা জেলার সকল পুলিশ কর্মকর্তারা। পুলিশ সুপার মহোদয়ের হস্তক্ষেপে ভোলা থেকে দমন হচ্ছে ভুয়া জ্বিনের বাদশা, মুক্ত হতে চলছে মাদক ইয়াবা গাঁজা, দমন হচ্ছে ইভটিজিংকারীরা। আশে পাশে নেই আক্রমন সন্ত্রাসীদের। তার বছরপূর্তিতে সকাল থেকে তার কার্যালয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে এসেছেন নানা শ্রেণী পেশার মানুষ।
এসময় পুলিশ সুপারের ১ বছরের সফলতা তুলে ধরা হয় দাপ্তরিকভাবে, ভোলায় গত এক বছরে মাদক বিরোধী অভিযানে ৬২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় এদের কাছ থেকে ১৪ হাজার ৮শ’ ৪৬ পিচ ইয়াবা ও ৩০ কেজি ৯শ’ ৪৫ গ্রাম গাজা উদ্ধার করা হয়। যা গত বছরের তুলনায় ১৪গুন বেশী। এছাড়া আজ বৃহস্পতিবার দুপুরে ভোলার পুলিশ সুপার তার দায়িত্ব ভার গ্রহনের এক বছরপূর্তিতে জেলা পুলিশ কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। সংবর্ধনায় পুলিশ সুপার মোকতার হোসেন বলেন, ভোলায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ আগের চেয়ে অনেক বেশ শক্তিশালী হওয়ায় দিন দিন অপরাধের মাত্রা কমে যাচ্ছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জ্বিনের বাদশা, জলদস্যু দমনে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।
অনুষ্ঠানে ভোলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি)সহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান এবং কেক কেটে এক বছরপূর্তি পালন করেন তারা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো. শফিকুল ইসলাম, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল, অতিরিক্ত পুলিশ সুপার সাইফউদ্দিন শাহীন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (লালামোহন সার্কেল) মো. রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সাব্বির হোসেন, সদর

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − 13 =