রৌমারী ও রাজীবপুর ডিগ্রি কলেজ সরকারি করণের আর কোন বাধা নেই!

0
1274

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর ডিগ্রি কলেজ সরকারি করণের লক্ষ্যে কলেজের স্থাবর-অস্থাবর যাবতীয় সম্পত্তি সরকারের নামে রেজিস্ট্রিকৃত দানপত্র দলিল করে তার কপি জরুরিভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিবের নিকট প্রেরণের আদেশ দেয়া হয়েছে।
গত ৯ই মে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জাহিদ হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশটি দেয়া হয়। আদেশ অনুযায়ি আজ শনিবার (১৩ মে) রৌমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ছামিউল ইসলাম জীবন ৩% শুল্ক মওকুফ করে জমির প্রায় ৯ একর ৮৫ শতক দানকৃত দলিলে স্বাক্ষর এবং টিপ সহির মধ্যে দিয়ে কলেজের সব সম্পত্তি সম্পন্ন ভাবে হস্তান্তর করেন।
এদিকে একই ভাবে সরকারের ৩% শুল্ক মওকুফ করে রাজীবপুর ডিগ্রি কলেজের ডিড অফ গিফট সম্পন্ন হয়েছে। কলেজের প্রায় ৪ একর জমি দান কৃত দলিলে স্বাক্ষর ও টিপ সহির মাধ্যমে কলেজের সকল সম্পত্তি হস্তান্তর করেন রাজীবপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ইউনুছ আলী। অবশেষে দুই কলেজের স্থাবর -অস্থাবর সকল সম্পত্তি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের নিকট হস্তান্তর করা হয়েছে। এর মাধ্যমে কলেজ সরকারী করণে আর কোন বাধা রইল না।
ডিড অপ গিফট আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সাব-রেজিস্ট্রার মিরাজ সৌরব ও শাজাহান আলী, রৌমারী ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক তৈয়বুর রহমান, প্রভাষক আঃ আউয়াল, প্রভাষক জিয়াউল, প্রভাষক মজিবুর রহমান,প্রভাষক খলিলুর রহমান, প্রভাষক নুর আলম সিদ্দিক, প্রভাষক ছামছুল আলম, প্রভাষক আঞ্জুমান আরা, প্রভাষক সালমানা, প্রভাষক আহাদ আলী, প্রভাষক নুরুল ইসলাম, প্রভাষক আব্দুল ওহাব এবং রাজীবপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ গোলাম মোস্তফা, স্টাফ কাউন্সিলের সেক্রেটারি সহকারি অধ্যাপক দেলোয়ার হোসেন আকন্দ ও গর্ভানিং বডির সদস্যবৃন্দসহ সকল শিক্ষক- কর্মচারী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ।
এ সংবাদে শিক্ষক-কর্মচারীরা জরুরি বৈঠকে মিলিত হয়ে দ্রুত সময়ের মধ্যে ডিড অফ গিফট সম্পণ্য করা হয়েছে। এ দুই কলেজের অধ্যক্ষ ও শিক্ষক- কর্মচারী এবং শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আমরা সবাই খুশি এবং সরকার প্রধানের কাছে কৃতজ্ঞ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − ten =