সেরা রিপোটারের পুরস্কার ‍এনবিআর এর

0
1124

 

নিজস্ব প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উদ্ভাবনীমূলক উদ্যোগসমূহ জাতীয় গণমাধ্যমে ব্যাপক প্রচারের ক্ষেত্রে অবদান রাখায় এনবিআর বিটে সেরা রিপোর্টারের পুরস্কার পাচ্ছেন রাইজিংবিডির জ্যেষ্ঠ প্রতিবেদক এম এ রহমান মাসুম।
মঙ্গলবার এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান স্বাক্ষরিত এক অভিনন্দনপত্রে এম এ রহমান মাসুমকে এ পুরস্কার প্রাপ্তির কথা জানানো হয়।
বুধবার দুপুর ১২টায় শেরে বাংলা নগরে এনবিআরের নির্মাণাধীন ভবনে আয়োজিত করমেলায় ‘কর বাহাদুর পরিবার ও সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠান-২০১৭’ আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে একইসঙ্গে ‘এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’ পুরস্কার এম এ রহমান মাসুমের হাতে তুলে দেওয়া হবে।
মাসুমসহ মোট ১৩ জন প্রতিবেদককে ‘এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’ প্রদান করা হচ্ছে। চারটি ক্যাটাগরিতে প্রিন্ট মিডিয়ার চারজন, ইলেকট্রনিক মিডিয়ার তিনজন, অনলাইন মিডিয়ার তিনজন ও তিনজন নারী সাংবাদিককে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। এম এ রহমান মাসুম অনলাইন মিডিয়া রাইজিংবিডি ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে এ পুরস্কার পাচ্ছেন।
পুরস্কার প্রদানের বিষয়ে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, ‘জাতীয় রাজস্ব বোর্ডের উদ্ভাবনীমূলক উদ্যোগসমূহ জাতীয় গণমাধ্যমে ব্যাপক প্রচারের ক্ষেত্রে এনবিআর বিটের মিডিয়ার প্রিয় বন্ধুরা সবসময় আমাদের পাশে থেকে জনগণকে ব্যাপকভাবে উৎসাহিত ও উদ্বুদ্ধ করেছেন। তাদের অবদানের বিষয়টি যথাযথভাবে বিবেচনাপূর্বক “এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড” প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
তিনি বলেন, ‘রাষ্ট্রের সর্বক্ষেত্রে একটি রাজস্ববান্ধব সংস্কৃতি চালু করার প্রয়াসে জনকল্যাণে উন্নয়নের অক্সিজেন “রাজস্ব” আহরণের পাশাপাশি রাজস্ব সচেতনতায় কাজ করে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড। রাজস্ব সচেতনায় এনবিআর সকল অংশীজনের সঙ্গে ঘনিষ্ঠ পার্টনারশিপ স্থাপন করেছে। গণমাধ্যম জাতীয় রাজস্ব বোর্ডের অন্যতম গুরুত্বপূর্ণ অংশীজন। তাই গণমাধ্যম কর্মীদের উদ্বুদ্ধ করতে ও তাদের অবদানের স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত করা হচ্ছে।’

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + eight =