৭ মার্চের ভাষন আজ বিশ্ব স্বিকৃত…প্রধানমন্ত্রী

0
954

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সংসদে মোনাজাতে অংশ নেন। সংসদ নেতা ও প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭ মার্চ হলো জাতির মূল চালিকাশক্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণে গেরিলা যুদ্ধের দিক নির্দেশনাসহ অর্থনৈতিক মুক্তির আহ্বান জানিয়েছিলেন, যে ভাষণ আজ বিশ্ব স্বীকৃত।
রোববার জাতীয় সংসদে অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির ১৮তম বৈঠকে এ কথা বলেন তিনি। কমিটির সভাপতি ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। সংসদের ১৮তম অধিবেশন শুরম্নর ঘণ্টাখানেক আগে এ বৈঠক হয়। বৈঠকে নির্ধারিত হয় এ অধিবেশন কতদিন চলবে ও প্রতিদিন কখন শুরম্ন হবে। প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার নবদ্বার উন্মোচন করেছে, যা বিশ্বব্যাপী সমাদৃত। এ ছাড়া সফলভাবে ৬৩তম সিপিএ সম্মেলন সম্পন্ন করায় তিনি সংশিস্নষ্ট সবাইকে আন্ত্মরিক ধন্যবাদ জানান এবং স্পিকারের ভূয়সী প্রশংসা করেন। তিনি এ সব বিষয়ে এ অধিবেশনে আলোচনার পরামর্শ দেন।
জাতীয় সংসদের গণসংযোগ অধিশাখা থেকে জানানো হয়, বৈঠকে সিদ্ধান্ত্ম গৃহীত হয়, ৭ মার্চ, রোহিঙ্গা ইসু্য সিপিএ সম্মেলন নিয়ে আলাদাভাবে নির্ধারিত দিনে সংসদে হআলোচনা হবে। এ ছাড়া অনিষ্পন্ন ১৩টি বিলের মধ্যে পাসের অপেক্ষায় থাকা তিনটি বিল পাস করা হবে এবং সম্প্রতি প্রাপ্ত চারটি সরকারি বিল উত্থাপন করা হবে।
বৈঠকে কমিটির সদস্য বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম এমপি, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, আবুল হাসনাত আবদুলস্নাহ, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, প্রধান হুইপ আ স ম ফিরোজ এবং আইনমন্ত্রী অনিসুল হক উপস্থিত ছিলেন। বৈঠকে কার্যপত্র উপস্থাপন করেন সংসদের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − 15 =