ভেজাল খাদ্যে বিষক্রিয়ায় হাসপাতালে ৫০ শিক্ষার্থী জামালপুরে

0
741

অপরাধ বিচিত্রা প্রতিবেদক

জামালপুরের মাদারগঞ্জে মাঠ সফরে আসা ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫০ জন ছাত্র-ছাত্রী স্থানীয় একটি হোটেলের খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। তাদের মধ্যে আটজন শিক্ষার্থী মাদারগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিতসাধীন রয়েছেন। সোমবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে হোটেলটির মালিক মাদারগঞ্জে পৌরসভার সাবেক কাউন্সিলর আবু বক্কর পালিয়েছেন। জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন বিভাগের স্নাতক সম্মান শেষ বর্ষের ৫০ জন ছাত্র-ছাত্রী পাঁচদিনের জন্য মাদারগঞ্জে মাঠ সফরে যান। তারা সবাই সোমবার রাত নয়টার দিকে স্থানীয় বালিজুড়ি বাজারের সজিব হোটেল নামের একটি খাবারের হোটেলে রাতের খাবার খান। খাওয়ার পর থেকেই তারা সবাই পেটে ব্যথা এবং বমি করেন। বেশ কয়েকজন ডায়রিয়ায় আক্রান্ত হন।

রাত তিনটার দিকে তাদেরকে গুরুতর অসুস্থ অবস্থায় মাদারগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিতসক ও নার্সেরা সারারাত ধরে তাদেরকে স্যালাইনসহ অন্যান্য প্রয়োজনীয় চিকিতসাসেবা দেন। তাদের মধ্যে আটজন ছাত্রী হাসপাতালে চিকিতসাধীন রয়েছেন। তারা হলেন, সাদিয়া জামান, আমরীন, ফাতেমা সুলতানা, সেলিনা আজমীর টুম্পা, আরিফাতুজ জান্নাত, সুহানা শারমিন, আফরোজা আকতার ও মিমি।

গুরুতর অসুস্থ ছাত্রী সেলিনা আজমির টুম্পা বলেন, হোটেল সজিবে সোমবার রাত নয়টায় রাতের খাবার খাওয়ার পর থেকেই পেটের ব্যথা, বমি এবং পাতলা পায়খানা শুরু হয়। সবারই একই অবস্থা হয়। পরে রাত তিনটার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় আমাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। মাদারগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা চিকিতসক মেহেদি ইকবাল জানান, ওই শিক্ষার্থীরা খাদ্যে বিষক্রিয়ার ফলে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন। তাদেরকে সময়মতো চিকিতসা দেওয়া হয়েছে। বিপদ কেটে গেছে। যারা ভর্তি আছেন তারা সবাই সুস্থ হয়ে উঠছেন। মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অসুস্থতার খোঁজ-খবর নিয়েছি। বিষয়টি তদন্ত করে ওই খাবারের হোটেল মালিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 5 =