বেলকুচিতে কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে বলাতকারের মামলা

0
2258

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জের বেলকুচিতে বলাৎকারের অভিযোগে উত্তর বানিয়াগাতী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক আলহাজ আলী আসরাফ কে গ্রেফতার করেছে বেলকুচি থানা পুলিশ। গত সোমবার রাতে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের আদাচাকী ঈদগাহ মাঠ সংলগ্ন থেকে তাকে গ্রেফতার করে। আলহাজ আলী আসরাফ উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের উত্তর বানিয়াগাতী গ্রামের মৃত আব্দুস ছামাদের ছেলে ও উত্তর বানিয়াগাতী জামিয়া ইসলামিয়া ফাতেমাতুজ জহুরা কওমি মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক ।
মামলা সূত্রে জানা যায়, গত ১১ মে ২০১৭ইং রাত সারে ১০ টার দিকে তৈল মালিশ করার কথা বলে একজন ছাত্রকে একটি কক্ষে নিয়ে গিয়ে বলাৎকার করেছে এমন অভিযোগ করে। ঐ ছাত্র কামারখন্দ উপজেলার চৌবাড়ী গ্রামের শহিদুল ইসলামের ছেলে । স্থানীয় গনমাধ্যমের কাছে শিশুটি বলাৎকারের বিষয়টি স্বীকার করেছে ।
এ বিষয়ে উক্ত মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা, স্থানীয়রা ও মাদ্রাসার শতাধিক ছাত্রীরা বলাৎকারের বিষয়টি মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্র মূলক বলে জানান ।
এ ব্যাপারে মাদ্রাসার সুরা কমিটির সদস্য হাজী আনোয়ারুল ইসলাম বলেন বলাৎকারের বিষয়টি মিথ্যা ।
এ ঘটনায় মামলার বাদী মুফতি আব্দুল ওয়াদুদ অত্র মাদ্রাসার বহিস্কৃত শিক্ষক ও রায়গঞ্জ উপজেলার নারায়ন শালুয়া গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে। তিনি জানান বলাৎকারের বিষয়টি সত্য ও তার যথেষ্ঠ প্রমান রয়েছে। আমাকে হত্যার হুমকি দিচ্ছে আসামী আলী আশরাফের লোকজন ।
এ বিষয়ে উক্ত মাদ্রাসার সহ সভাপতি ও গ্রাম্য প্রধান সাইদুর রহমান জানান বলাৎকারের ঘটনাটি সত্য এছাড়া আলী আশরাফ নবী রাসুলকে স্বপ্নে দেখার কথা বলে বিভিন্ন সময় ধনী ব্যাক্তিদের কাছ থেকে প্রতারনা মূলক অর্থ আত্মসাৎ করতো ।
অপরদিকে মাদ্রাসাটির উন্নয়নের সহায়তাকারী দাতা প্রতিষ্ঠান কর্তৃক প্রেরিত ব্যাক্তি নাসির আলোম জানান মদ্রাসাটির অবকাঠামো ও শিক্ষা উন্নয়নের পরিধি বিশাল হওয়ায় প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ আলী আশরাফের দ্বারা মাদ্রাসা পরিচালনা করা সম্ভব না। এছাড়া একাডেমীক শিক্ষাগত যোগ্যতা তার নেই মাদ্রাসা পরিচালনার বিষয়ে এবং মাদ্রাসার অনেক টাকার হিসাব দিতে ব্যার্থ হওয়ায় স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী মাদ্রাসার কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি প্রণয়ন করা হয়েছে । মাদ্রাসাটি যাহাতে সুষ্ঠভাবে পরিচালনা করা যায় সে বিষয়ে এলাকাবাসীর মতামত নিয়ে আমরা উন্নয়নের সহায়তা করছি মাত্র । বলাৎকারের মামলার বিষয়ে আমাদের দাতা প্রতিষ্ঠান দায়ী না । এটা বাদি-বিবাদির বিষয়। আমাদের দাবি মাদ্রাসাটি সঠিকভাবে পরিচালিত হয়ে এলাকার হাজার হাজার এতিম অসহায় দরিদ্র ব্যাক্তিদের শিক্ষা উন্নয়নের ক্ষেত্রে অনুদানের টাকা যথাযথ ভাবে ব্যায়ের মাধ্যমে সমাজে তথা দেশের মানুষের কল্যাণে অগ্রনি ভূমিকা রাখবে । কোনভাবেই যেন অনুদানের টাকা মাদ্রাসার অসৎ ব্যাক্তি দ্বারা ক্ষতি সাধিত না হয় এবং মাদ্রাসাকে ব্যবহার করে কুচক্রি মহল ব্যাক্তি স¦ার্থে লাখ লাখ টাকা হাতিয়ে নিতে না পারে ।এবিষয়ে বেলকুচি থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, মুফতি আব্দুল ওয়াদুদ সিরাজগঞ্জ আদালতে একটি মামলা করেছে। মামলার এজাহার ভুক্ত আসামী আলী আসরাফকে আদাচাকী মাঠ সংলগ্ন থেকে গত সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে। আসামীকে আদালতের মাধ্যেমে জেলহাজতে প্রেরন করা হয়েছে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =