ঈশ^রদীতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ভূমি মন্ত্রীর দুঃখ প্রকাশ

0
790

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. ২৮ নভেম্বর পাবনার ঈশ^রদী রূপপুরে স্থানীয় যুবকদের দ্বারা সাংবাদিকদের উপর হামলার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি অনাকাক্সিক্ষত এ ঘটনায় প্রকৃত জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানান।
আজ ঈশ্রবদী প্রেসক্লাবে গত ২৫ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণকে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি দেওয়ায় ঈশ^রদীতে অনুষ্ঠিত জমকালো আনন্দ মিছিল ও র‌্যালিতে অংশ নেওয়া সর্বস্তরের মানুষকে ধন্যবাদ জ্ঞাপনের উদ্দেশে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানের আগের দিন সন্ধ্যায় স্থানীয় যুবকদের দ্বারা পাবনার বিভিন্ন মিডিয়া কর্মীদের উপর হামলা চালানোর কারণে ভূমিমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, সাংবাদিকতা একটি মহত পেশা। সংবাদ মাধ্যম কর্মীদের সাথে কারো কোনপ্রকার অশোভন আচরণ করা কাম্য নয়। সাংবাদিক পেশার সাথে যারা জড়িত তাদের সম্মান দেখাতে হবে। সাংবাদিকদের কাজ হলো দল, মত, গোষ্ঠী তথা সকলের ভুলভ্রান্তিগুলো জাতির সামনে তুলে ধরা এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কলম লড়াই চালিয়ে যাওয়া। সমস্যা থাকলে সম্মিলিতভাবে এর সমাধান করা উচিত।
মন্ত্রী গত ২৫ নভেম্বর ২০১৭ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণকে ইউনেস্কো কর্তৃক শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি দেওয়ায় ঈশ^রদী আনন্দ র‌্যালিতে অংশ নেওয়া বিপুল জনতার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আমি এদেশের মানুষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি, গত ২৫ নভেম্বর ব্যাপক উতসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় এদেশের বিপুল সংখ্যক মানুষ যে আনন্দ উল্লাস করেছে, মনে হয়েছে এ আনন্দ যেন দল মত সবার ঊর্ধ্বে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দল মত, গোষ্ঠী, সংগঠন নির্বিশেষে সকলকে হিংসা, বিদ্বেষ, ভেদাভেদ, হানাহানি ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলার আহ্বান জানান। তিনি ঈশ^রদীতে জায়গা পাওয়া সাপেক্ষে পাবলিক লাইব্রেরি, অডিটোরিয়াম, শিশু পার্ক স্থাপন করার আশ^াস দেন।
ঈশ^রদী প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ^রদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী বিশ^াস, ঈশ^রদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম.এ. বাতেন, এস.এম. রাজা, সেলিম সরদার, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার অরুণ কর্মকার, হাসানুজ্জামান, কে.এম. আবুল বাসার, শেখ মহসিন, এম.এ. কাদের, আবুল হোসেন, মিশুক প্রধঅন, তৌহিদ আক্তার পান্না, এস.এম. ফজলুর রহমান, জাহাঙ্গীর আলম, আমিরুল ইসলাম রিংকু প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five − three =