রৌমারীর সীমান্ত ক্যাম্প পরির্দশনে বিজিবি’র মহাপরিচালক

0
1205

কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামের রৌমারীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র মহাপরিচালক দুই বিজিবি ক্যাম্প পরির্দশন করেছেন। আজ রবিবার সকাল ৯ টা ৫৫ মিনিটে রৌমারী সিজিজামান উচ্চ বিদ্যালয় মাঠে বিজিবি বিএইচ -২৯৬ নামক হেকিপ্টারে অবতরণ করেন। কিন্তু অবতরণ করার কথা হয় রৌমারী ডিগ্রি কলেজ মাঠে এবং সকল প্রস্তুতিও শেষ করে। কিন্তু অবশেষে রৌমারী সিজিজামান উচ্চ বিদ্যালয়ে বিজিবি’র হেলিকপ্টার অবতরণ করে।

অবতরণের পরে বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন (এনডিসি, পিএসসি, পি ইঞ্জ) দাঁতভাঙ্গা বিজিবি ও রৌমারী বিজিবি ক্যাম্প পরির্দশন করেন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন, বি-বাড়ীয়া আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহিদ হাসান, বিজিবি ময়মনসিংহ সেক্টর কমান্ডার কর্নেল কাজী অনুরুদ্ধ (এনডিসি,পিএসসি), বিজিবি সদর দপ্তরের লে. কর্নেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, লে. কর্নেল সাইনুর হোসেন, লে. কর্নেল এ্যাকনিম আবেদীন, মেজর আনারুল শাহাদত, ৩৫ ব্যাটালিয়ানের অধিনায়ক মোহাম্মাদ আতিকুর রহমান ও বিভিন্ন কোম্পানি কমান্ডারগণ উপস্থিত ছিলেন। পরে পরির্দশন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন।
বিজিবি’র মহাপরিচালক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সীমান্ত হত্যা বন্ধ হবে। সেই সাথে চোরাচালান বন্ধে বিজিবি টহল জোরদার করা হবে। সিসি ক্যামারসহ ডিজিটাল লাইগেশনের মাধ্যমে সীমান্তে মনিটরিং করা হবে।
তিনি আরো বলেন, ‘সীমান্তে হত্যা চাইনা, সীমান্তে রিংরোড নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। প্রতিবেশীদেশের সাথে সামঞ্জস্য রেখে প্রতি ৫কিলোমিটার দূরে দূরে বিজিবি ক্যাম্প স্থাপনের পরিকল্পনা আছে।’ বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. আবুল হোসেন বিজিবি ক্যাম্প পরিদর্শনকালে বিজিবির উচ্চ পদস্থ কর্মকর্তা, সৈনিকগণ ও রৌমারী থানা ইনচার্জ ওসি জাহাঙ্গীর আলম এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্ধ উপস্থিত ছিলেন। প্রায় ঘন্টাব্যাপি সরকারি সফর শেষে দুপুর ১২ টায় হেলিকপ্টার যোগে রৌমারী ত্যাগ করেন।
উল্লেখ্য যে, সম্প্রতি কুড়িগ্রাম জেলাধীন রৌমারী উপজেলার ছাটকড়াইবাড়ী সীমান্তে চোরাকারবারিদের সঙ্গে বিজিবি’র সংঘর্ষ, ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়াসহ উভয় পক্ষের ৪জন আহত হয়। এ বিষয়ে বিজিবি বাদী হয়ে ২০জন চোরাকারবারির নাম উল্লেখ করে আসামি করে রৌমারী থানায় দ্রত বিচার আইনে একটি মামলা করেন বিজিবি। কিন্তু অজ্ঞাত ১শ’ ৫০জন চোরাকারবারিদের তালিকা তদন্তধীন রয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ইতি পর্বে ১জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen − 6 =