জিয়া চার নম্বর মীরজাফরঃ হাসানুল হক ইনু

0
559

কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেনঃ ৭৫-এ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর খুনিদের পুনর্বাসন ও বিএনপির মাধ্যমে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ রোপণ করে জেনারেল জিয়াউর রহমান বাংলাদেশের রাজনীতিতে চার নম্বর মীরজাফর হিসেবে নাম লিখিয়েছিলেন। বললেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলা চত্বরে মিরপুর মুক্ত দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন প্রসঙ্গে ইনু বলেন, সংবিধানের নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে। এতে কয়বার নাকে খত দিতে হবে সেটা বিএনপি বিবেচনা করবে। জাতীয় বিবেচনা হচ্ছে খুনি, রাজাকার, জঙ্গি-সন্ত্রাসী ও এদের মিত্র খালেদা জিয়াকে রাজনীতি, ক্ষমতা ও সংসদকে মুক্ত রাখতে হবে। সেই চ্যালেঞ্জ নিয়ে আমাদের সামনের নির্বাচনের দিকে তাকাতে হবে। কেননা, আমরা আর খুনাখুনির রাজনীতি চাই না, একুশে আগস্টের পুনরাবৃত্তি চাই না।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে তিনি বলেন, পরাজিত হলে কোনো নিরপেক্ষ নির্বাচনের ফল খালেদা মানেননি।

সুতরাং একটা বিতর্ক তৈরি করার জন্যই তারা নির্বাচনে সেনাবাহিনীর আবদার করেছে। আসলে বেগম খালেদা জিয়া নির্বাচন করতে চান না। তিনি নির্বাচন বানচাল করতে চান।

পরে তথ্যমন্ত্রী মিরপুর উপজেলা স্মৃতিস্তম্ভে শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

এ সময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মী ও মুক্তিযোদ্ধা, সুধীজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × three =