হেফাজতে ‌ইসলাম মার্কিন দুতাবাস ঘেরাও করবে

0
784

ধর্ম বিষয়ক প্রতিবেদকঃ মুসলমানদের পবিত্র শহর আল কুদসকে (জেরুজালেম) ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতি দেয়ার প্রতিবাদে আগামী ১৩ ডিসেম্বর (বুধবার) ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের

 

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে এ বিক্ষোভের আয়োজন করে হেফাজতে ইসলাম। পরে বিক্ষোভ মিছিল করেন হেফাজতসহ বিভিন্ন ইসলামি সংগঠনের কর্মী ও সাধারণ মুসল্লিরা। ওই দিন বেলা ১১টায় দূতাবাস ঘেরাও করা হবে বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমি। কাসেমি বলেন, যতদিন পর্যন্ত জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতির এই সিদ্ধান্ত পরিবর্তন না হবে, আমাদের সংগ্রাম চলবেই। আপনারা বুধবারের কর্মসূচি সফল করে এই সিদ্ধান্তকে সমর্থনকারী আমেরিকার বিরুদ্ধে প্রতিবাদ জানান।

এদিকে, একই দাবিতে সড়ক বন্ধ করে প্রতিবাদ ও বিক্ষোভ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী ঐক্য আন্দোলন এবং বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ।

গেলো বুধবার (৬ ডিসেম্বর) জেরুজালেমকে আনুষ্ঠানিকভাবে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতির ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের কূটনৈতিক অভ্যর্থনা কক্ষে দেয়া ভাষণে ট্রাম্প এ ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =