দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিরাজগঞ্জে মামলা দায়ের

1
1120

খন্দকার মোহাম্মাদ আলী .সিরাজগঞ্জ প্রতিনিধি:
বঙ্গবন্ধুু শেখ মুজিবর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বর্তমান সরকার ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকীকে কটুক্তি করায় দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিরাজগঞ্জে মামলা দায়ের করা হয়েছে।

 

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের কয়েলগাতী গ্রামের মৃত আলতাব হোসেন তালুকদারের ছেলে ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম আজম তালুকদার বাবলু আজ মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর থানা আমলী আদালত) মামলাটি দায়ের করেন।
মামলার (সদর থানার পিটিশন নং ১৭৬/১৭) শুনানী শেষে বিচারক মোরশেদ আলম বিকেলে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে।
এই আদালতের বেঞ্চ সহকারী টি,এম মঞ্জুর শামীম এতথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, আসামী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর পরিবারের ও তার বংশের সকল সদস্যর মানসন্মান ক্ষুন্নকারী ব্যক্তি।
গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) কর্তৃক আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণ মাধ্যমের ভুমিকা শীর্ষক অনুষ্ঠানে শত শত মানুষের সামনে “বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয় শুধুমাত্র একটি ভূ-খন্ড আর জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না, বাংলাদেশ এখন ভারতের কলোনী, শেখ মুজিবর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছে, কবর দিয়েছে, প্রেসক্লাবে শেখ মুজিবরের ম্যুরাল থাকতে পারে না, বর্তমান সরকার অবৈধ সরকার” বলে উল্লেখ করে বক্তব্য দিয়েছেন।
একই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বর্তমান সরকার ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকীকে নিয়ে কটুক্তি মূলক কথা বলেন। এসব কথার কারনে বঙ্গবন্ধুর পরিবার, প্রধানমন্ত্রী, বর্তমান সরকার ও বাদীর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের সুনাম ও সন্মাহানী হয়েছে।
এতে এক হাজার কোটি টাকার সন্মান ক্ষুন্ন হয়েছে। তাই আসামীর বিরুদ্ধে দন্ডবিধির ১২৩(ক)/১২৪(ক)/৫০১/৫০২/৫০৫ ধারায় গ্রেফতারী পরোয়ানা জারি করে তাকে জেল হাজতে আটক রাখার কথা উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × 1 =