আপন জুয়েলার্সের মালিকদের জামিন স্থগিত

0
595

অপরাধ বিচিত্রা প্রতিবেদক : অর্থপাচারসহ বিভিন্ন অভিযোগে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের করা পাঁচ মামলার মধ্যে তিন মামলায় আপন জুয়েলার্সের তিন মালিককে হাইকোর্টের দেওয়া জামিন ২১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। সোমবার দুপুরে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতের বিচারপতি মো. ইমান আলী এ আদেশ দেন। আদালতে রাষ্টপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী মুন্সী মোহাম্মদ মনিরুজ্জামান।

 

এর আগে গত ১৪ ডিসেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের জামিন দেন। পরে এই জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। গত ২২ নভেম্বর পাঁচ মামলায় আপন জুয়েলার্সের তিন মালিককে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সরকারকে রুলের জবাব দিতে বলা হয়।

চলতি বছরের মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন শো-রুম থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে বাংলাদেশ ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে এ বিষয়ে অনুসন্ধান শেষে গত ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মুদ্রাপাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এর বিরুদ্ধে হাইকোর্টে পাঁচ মামলায় জামিন আবেদন করেন তিন ভাই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − sixteen =