নেপালি তরুণী আত্মহত্যা

0
787

রাজধানীতে বিনিশা শাহ নামের এক নেপালি তরুণী আত্মহত্যা করেছে। মেয়েটি ঢাকা পাইওনিয়ার ডেন্টাল কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। আজ মঙ্গলবার দুপুরে কোনো একসময় বিনিশা কলেজের হোস্টেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। বিষয়টি নিশ্চিত করেছে ভাটারা থানা পুলিশ। তবে

কেন আত্মহত্যা করেছেন সে বিষয়ে এখনো বিস্তারিত কোনো তথ্য  দিতে পারেনি তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ গিয়েছেন বলে জানা যায়।

জানা গেছে, বিনিশা শাহ পাইওনিয়ার ডেন্টাল কলেজের ২২তম ব্যাচের ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। আজ তার টার্ম-২ পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার আধা ঘণ্টা আেেগই খাতা জমা দিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যান এবং হোস্টেল কক্ষে গিয়ে আত্মহত্যা করেন।
বিনিশা শাহ’র সহপাঠীরা জানান, শিক্ষক ও কলেজ কর্তৃপক্ষের অতিরিক্ত চাপেই বিনিশা শাহ আত্মহত্যা করেছেন।
নাম প্রকাশ না করে তারা বলেন, কলেজ কর্তৃপক্ষ টার্ম-২ পরীক্ষার আগে প্রবেশপত্র আটকে রেখে দুই লাখ টাকা করে দাবি করে। পরে যার কাছে যেমন পেরেছে টাকার বিনিময়ে প্রবেশপত্র দেয়া হয়েছে। এছাড়া কলেজ কর্তৃপক্ষ ইচ্ছে করেই টার্ম-২ পরীক্ষা কঠিন করে এবং ফেল করায়। পরে ৫০ থেকে ৭০ হাজার টাকার বিনিময়ে কৃতকার্য করানো হয়।
আজও টার্ম-২ পরীক্ষা কঠিন করা হয় এবং আধা ঘণ্টা আগেই বিনিশা শাহ পরীক্ষা কেন্দ্র ত্যাগ করতে চাইলে শিক্ষকরা বকাবকি করেন। সহপাঠীদের অভিযোগ, বিনিশা শাহ হয়তো সে ভয়েই আত্মহত্যা করতে পারেন।
তবে এ বিষয়ে কর্তৃপক্ষে কারো বক্তব্য নেয়া সম্ভব হয়নি। পুলিশ তাদের সঙ্গে শিক্ষার্থীর অভিযোগের বিষয়ে কথা বলছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six − 4 =