বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেয়েছিলো,একেএম শামীম ওসমান

0
1083

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেয়েছিলো।

কিন্তু বর্তমানে বাংলাদেশে সোনার মানুষের অনেক অভাব। সেই সোনার মানুষ গড়ে তুলতে এবং দেশকে একটি শক্ত খুঁটিতে দাঁড় করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
বৃহস্পতিবার সকালে সদর উপজেলা সংলগ্ন কমর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ কর্তৃক আয়োজিত নবীন বরণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান এ কথাগুলো বলেন।
কমর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. শিরিন বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমানের সহধর্মীনি ও বিশিষ্ট সমাজ সেবিকা সালমা ওসমান লিপি এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম।
শামীম ওসমান আরো বলেন, দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে হারে কাজ করে যাচ্ছেন এমনিভাবে চলতে থাকলে অতি দ্রুত দেশ এগিয়ে যাবে। বিগত ১০ বছরে বাংলাদেশ অর্থনীতির ক্ষেত্রে অসম্ভব গতিতে এগিয়েছেন বলে বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ বলেছেন। তাই দেশকে আরো এগিয়ে নিতে হলে একটি শিক্ষিত জাতির প্রয়োজন। এর জন্য সকলকেই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আর এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন আরো ভাল করে শিক্ষা অর্জন করতে পারে এজন্য আমার পক্ষ থেকে যতটুকু সহযোগীতা করা প্রয়োজন আমি করবো।
এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদের সকল সমস্যার কথা জানতে চাইলে মাদক ও যৌন হয়রানী থেকে মুক্তি দেওয়ার জোর দাবী জানান শিক্ষার্থীরা। এর প্রেক্ষিতে শামীম ওসমান মাদক বিক্রেতা ও যৌন হয়রানীকারীদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার কথা জানান শিক্ষার্থীদের। এতেও কোন প্রতিকার না পেলে শামীম ওসমানের কাছে বিষয়টি অবগত করতে বলা হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক এম শওকত আলী, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি চন্দনশীল, বিকেএমইএ’র সভাপতি (অর্থ) জিএম ফারুক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, কমর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র নাথ ভদ্র প্রমূখ।
বিশেষ অতিথির বক্তব্যে সালমা ওসমান লিপি বলেন, আমরা চাই আমাদের প্রতিটি সন্তান সঠিকভাবে গড়ে উঠুক। তাই তাদেরকে শিক্ষা প্রদানে চেষ্টা করতে হবে। যারা বর্তমানে শিক্ষা অর্জন করবে তারা বড় হলে এর মান মর্যাদা বুঝতে পারবে। যারা এখন শিক্ষা অর্জন করতে পারবে তারা সর্বদিকে এগিয়ে যেতে সক্ষম হবে। জীবন চলার পথে প্রতিটি ক্ষেত্রে ব্যখ্যা থাকলে তা আরো সহজ হবে।
শাহীন আরা বেগম বলেন, স্কুল একটি মানুষ গড়ার প্রতিষ্ঠান, আর শিক্ষকরা এ প্রতিষ্ঠানের কারিগর। তারা যেভাবে শিক্ষার্থীদের গড়ে তুলবে সেভাবেই জ্ঞান অর্জন করতে পারবে। তবে এ বিদ্যালয় আগের চেয়ে আরো উন্নত ও সুনাম অর্জন করেছে। এর সবই শিক্ষক ও শিক্ষার্থীদের জন্যই হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six + five =