রূপগঞ্জে জামায়াত সদস্যসহ গ্রেফতার-৭ রূপগঞ্জে মাদক ব্যবসায়ীর কারাদন্ড

0
1061

    রূপগঞ্জে জামায়াত সদস্যসহ গ্রেফতার-৭
রূপগঞ্জ প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক জামায়াত সদস্যসহ বিভিন্ন অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে উপজেলার কাঞ্চন, চনপাড়া পুর্ণবাসন কেন্দ্র ও টানমুশুরী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, ৩টি নাশকতা মামলায় বরাব এলাকার ইব্রাহীম খলিলের ছেলে জামায়াত সদস্য সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়। এছাড়া ১৩ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী কাঞ্চন এলাকার আমজাত হোসেনের ছেলে ইকবাল হোসেন রনিকে গ্রেফতার করে পুলিশ। অপর দিকে, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের আমিন উদ্দিনের ছেলে নাদিম, ফজলুর রহমানের ছেলে মামুন, সাত্তার মিয়ার ছেলে ফারুক মিয়া, আব্দুল করিমের ছেলে দুদু মিয়া ও টানমুশুরী এলাকার নুরুল হকের ছেলে সিরাজ মিয়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

রূপগঞ্জে মাদক ব্যবসায়ীর কারাদন্ড
রূপগঞ্জ প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জামান মিয়া (৪৭) নামে এক মাদক ব্যবসায়ীকে এক বছরের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লোকমান হোসেন এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত জামান মিয়া উপজেলার তারাব পৌরসভার রূপসী মীরবাড়ি এলাকার বাদশা মিয়ার ছেলে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, জামান মিয়া নিজ এলাকাসহ আশ-পাশের এলাকায় বিভিন্ন ধরনের মাদক বিক্রি ও তিনি নিজেও মাদক সেবন করে আসছে বলে এলাকাবাসী অভিযোগ করেন। শুধু তাই নয়, মাদক সেবন করে এলাকার নিরীহ ও সাধারন মানুষকে অকথ্য ভাষায় গালিগালাজসহ ক্ষতি সাধন করে থাকে। রোববার রাতে রূপসী মীরবাড়ি থেকে তাকে আটক করা হয়। সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে অভিযোগ প্রমাণিত হয়। পরে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্তকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে উচ্ছেদ অভিযান
রূপগঞ্জ প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব এলাকার শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে অবৈধ দখলকৃত জায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। সোমবার দুপুর ১২টা থেকে  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বি আই ডব্লিঊ টি এ) এ উচ্ছেদ অভিযান শুরু করেন। বি আই ডব্লিউ টি এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনের নেতৃত্বে পুলিশ, আনসারসহ আইনশৃংখলা বাহিনীর উপস্থিতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় নদী দখল করে রাখা বালুা ঘাট, বাশের হাটসহ অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। প্রায় ২৪’শ ঘনমিটার এলাকা দখলমুক্ত করা হয়। যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, গত এক সপ্তাহে শীতলক্ষ্যা নদীর পশ্চিমপাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়েছে। এছাড়া কেউ ফের দখল করার চেষ্টা করা হলে দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এছাড়া এখন শীতলক্ষ্যা নদীর পূর্বপাড় উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। নদী দখল করে সুলতাকামাল সেতু এলাকার বালু মহলের বালুর ঘাট, বাশের হাটসহ অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। নদী দখলদারদের তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রূপগঞ্জে ৪ জনকে কুপিয়ে জখম
রূপগঞ্জ প্রতিনিধি ঃ নারায়নগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন একই পরিবারের ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাক্তক জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার   দুপুরে  উপজেলার পরশী এলাকায় ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শীরা জানান, পরশী এলাকার জলিল মিয়া ও অলি মিয়ার সঙ্গে একই এলাকার মিয়াজ উদ্দিনের এক খন্ড জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। দুপুর ২টার দিকে ওই জমিতে মিয়াজ উদ্দিন লাউ গাছ লাগাতে গেলে জলিল ও অলি মিয়া বাধা দেয়। এসময় উভয়ের মধ্যে বাকবিতন্ড হয়। একপর্যায় জলিল,অলি, রাশেদ, হাবিবুর, মাহবুব, স্বপন,ও মেহেদীসহ ৮/১০জন  দেশীয় ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পিটিয়ে ও কুপিয়ে একই পরিবারের চারজনকে আহত করে। আহতরা হলো, মিয়াজ উদ্দিন(৫৫), আলম (৩০), সামছুল (২৫), ও আশ্রাফুল (২০)। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, এ ব্যাপারে থানায় এখন পর্যন্ত কোন করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জে পৌর নির্বাচনকে সামনে রেখে হাসিনা গাজীর গণসংযোগ
রূপগঞ্জ  প্রতিনিধি ঃ  নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরনির্বাচনকে সামনে রেখে সর্বত্র জমে ওঠেছে নির্বাচনী প্রচারণা। নির্বাচনের আনুষ্ঠানিক ঘোষনার পুর্বেই নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছে মেয়র পদপার্থী রূপগঞ্জ উপজেলা মহিলা-লীগের সভানেত্রী হাসিনা গাজী । সোমবার বিকেলে তারাব পৌর ২নং ওয়ার্ড গন্ধর্বপুর এলাকায় বিকাল ৪ টা হতে প্রায় দুই শতাধিক কর্মী ও সাধারণ জনতা নিয়ে নির্বাচনী গনসংযোগ করেন হাসিনা গাজী। গনসংযোগ কালে অসংখ্যক জনতা তাদের সমস্যা গুলো তুুলে ধরলে তাদের সমস্যা নিরসনের আশ্বাস দিয়ে মুল্যবান ভোট ও সমর্থন চায়। এসময় তিনি সকলকে দলীয় নৌকা প্রতিকে ভোট দেয়ার আহ্বান করেন। এ গনসংযোগে উপস্থিত ছিলেন, ২নং ওয়ার্ড আ.লীগ সভাপতি হাজী আ. রশিদ জব্বার, সাধারণ সম্পাদক জয়নাল প্রধান, শুক্কুর আলী, ২নং ওয়ার্ড কাউন্সিলর হোসেন আহম্মেদ রাজীব, রূপগঞ্জ; উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান শাহীন, তারাব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, তারাবপৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি লায়ন বিএম আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক  ফারুক প্রধান, হাজী সারোয়ার হোসেন রাসেল, আয়নাল হোসেন, যুবলীগের সভাপতি সুলতান মির্জা, ছাত্রলীগ নেতা বিল্লাল হোসেন, আরিফ হাসান, শিপলু, নাসির প্রমুখ।
প্রাথীদের প্রচার প্রচারণায় তারাব পৌরসভার সর্বত্র উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।###

আড়াইহাজারে নববধূ সুবর্ণাকে উদ্ধার
৪ জন গ্রেফতার
হাছান মাস্টার, প্রতিনিধি আড়াইহাজার(নারায়ণগঞ্জ)
আড়াইহাজারে সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া এলাকার আওয়মমীলীগ নেতার ছেলে মোফাজ্জলের নেতৃত্বে ফিল্মী কায়দায় বউ ছিনতাইয়ের ৪৮ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও র‌্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে পলাশ থানা এলাকা থেকে নববধু সুবর্ণাকে উদ্ধার করেছে। এমনকি ঘটনার সাথে জড়িত দের মধ্যে ৪ জনকে র‌্যাব ১১ ধরতে সক্ষম হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো- (১) সুজন (২১)  (২) রুবেল(২৫) (৩) মোফাজ্জল (২০) (৪) আছিয়া (৩৫)। র‌্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর জেলার আছিয়ার বাড়ী থেকে নব বধু সবর্ণা উদ্ধার ও আসামীদের গ্রেফতার করেছে এবং আড়াইহাজার থানায় আসামীদেরকে সোপর্দ করেছে।

আড়াইহাজারে ১০ম শ্রেণির ছাত্রী ধর্ষন
হাছান মাস্টার, প্রতিনিধি আড়াইহাজার(নারায়ণগঞ্জ)
আড়াইহাজার উপজলোর গাজীপুরা গ্রামে নুরুল হকের কন্যা সুবর্ণা ১৪ কে একই গ্রামের লম্পট মোমেন (২৪) জোর পূর্বক ধর্ষন করেছে। জানা যায়- সুবর্ণা আড়াইহাজার রোকন উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক শাখার ১০ শ্রেণির ছাত্রী। গত পহেলা নভেম্বর তার চাচার বাড়ীতে সকাল আনুমানিক ১১টার সময় যাওয়ার পথে লম্পট মোমেন জোর পূর্বক ধরে নিয়ে জজ মিয়ার খালি ঘরে ধর্ষন করেছে। উক্ত ঘটনাটি সুবর্ণা পিতা-মাতাকে অবহিত করে। উক্ত বিষয়টি জানা জানির পর লম্পট মোমেন উক্ত পরিবারকে হুমকি দিলে থানায় ভয়ে মামলা করতে আসে নাই। ঘটনাটি স্থানীয় সাংবাদিক জানার পর সুবর্ণার বাড়িতে গেলে ০৯ নভেম্বর সুবর্ণা বাদি হয়ে লম্পট মোমেনের বিরুদ্ধে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − 10 =