সিলেটে জঙ্গী হামলায় নিহতদের স্মরণে জাসদ, যুব জোট, শ্রমিক জোট ও ছাত্রলীগের শোক

0
768

সংবাদ বিজ্ঞপ্তি ॥
সিলেটের শিববাড়ীতে জঙ্গী হামলায় নিহতদের জাতীয় বীর ঘোষনার দাবী জানিয়ে শোক প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, জাতীয় যুব জোট, জাতীয় শ্রমিক জোট, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলার নেতৃবৃন্দরা যথাক্রমে- জাসদ কক্সবাজার জেলা সভাপতি ও কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক নইমুল হক চৌধুরী টুটুল, জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ, জাতীয় যুব জোট জেলা সভাপতি ও কেন্দ্রীয় ত্রাণ ও পুর্ণবাসন সম্পাদক রমজান আলী সিকদার, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অজিত কুমার দাশ হিমু, জাতীয় শ্রমিক জোট জেলা সভাপতি আবদুল জব্বার ও সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, বাংলাদেশ ছাত্রলীগ জেলা আহবায়ক আবদুর রহমান ও যুগ্ম আহবায়ক মোঃ কাইছার প্রমুখ নেতৃবৃন্দ।
বিবৃতিতে নেতৃবৃন্দরা, সাম্প্রতিক সময়ে দেশে যেভাবে জঙ্গী উত্থান ঘটছে তা উদ্বেগজনক। এসব জঙ্গীদের নির্মূলে বাংলাদেশ সেনা বাহিনী, র‌্যাব, পুলিশ একযোগে কাজ করে যাচ্ছেন। গত ২৫মার্চ সিলেটের শিববাড়ী এলাকায় আতিয়া মহলে সেনাবাহিনীর প্যারা কমান্ডো ও সোয়াত টিমের অভিযানের পর জঙ্গীদের দুই দফা আত্মঘাতী বোমা হামলায় সিলেট মেট্রোপলিটন পুলিশের সিটি এসবির পিআইও (ইন্সপেক্টর) চৌধুরী মো. আবু কায়সার, পুলিশ ইন্সপেক্টর মনিরুল ইসলাম, কলেজ ছাত্র অহিদুল ইসলাম অপু ও পথচারী অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।  নেতৃবৃন্দরা, নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং আহতদের দ্রুত উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থতা কামনা করেন। পাশাপাশি দায়িত্ব পালন কালে যারা নিহত হয়েছেন তাদেরকে জাতীয় বীরের মযার্দা প্রদান করে তাদের পরিবারের প্রতি রাষ্ট্র কর্তৃক সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করার দাবী জানান।
নেতৃবৃন্দরা আরও বলেন, দেশে আশংকাজনকহারে জঙ্গীপনা বৃদ্ধি পাওয়ায়। এসব জঙ্গীবাদ ধ্বংস করতে হলে সবার আগে এর প্রশ্রয়দাতা বিএনপি-জামায়াতকে এদেশ থেকে স্বমূলে উৎপাটন করতে হবে। নচেৎ এদেশ থেকে জঙ্গীবাদকে নির্মূল করা সম্ভব হবে না। কারণ এই জঙ্গীবাদের আতুড় ঘর হচ্ছে বিএনপি-জামায়াত যুদ্ধাপরাধী ও মৌলবাদী গোষ্ঠির আস্তানা। সভায় বক্তারা বর্তমান সরকারের সফল তথ্যমন্ত্রী, জাসদ সভাপতি জননেতা হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক জননেত্রী শিরিন আক্তার এমপির ঘোষিত জঙ্গী ও জঙ্গীসঙ্গীর বিচারের আন্দোলন তরান্বিত ও বেগবান করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
=======
অজিত কুমার দাশ হিমু, সাধারণ সম্পাদক,জাতীয় যুব জোট,কক্সবাজার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eight − 5 =