”বাংলাদেশ পেশাজীবী লীগ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগ” বহাদ্দারহাটে সন্ত্রাস-চাদাঁবাজীর প্রতিবাদে মানববন্ধন প্রতিবাদী সমাবেশ

0
736

প্রকাশের জন্য সংবাদঃ২৪এপ্রিল/চট্রগ্রাম
সর্বত্র এখন সন্ত্রাস-চাদাঁবাজরা অপ্রতিরোধ্য এবং ঘাপটি মেরে নামে -বেনামে নগরীতে সহজ সরল নিরীহ লোকদের ফাঁদে পেলে হয়রানী সহ মিথ্যা মামলা দিয়ে মানষিক নির্যাতন করছেন।এই মিথ্যচার মামলাবাজ এবং সন্ত্রাস চাদাঁবাজদের  সামাজিক ভাবে প্রতিরোধ করার জন্য নগরীর বহাদ্দারহাট মোড়ে ”বাংলাদেশ আওয়ামী পেশাজীবী লীগ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগ” এক মানববন্ধন – প্রতিবাদী সমাবেশ চান্দগাঁ থানা পেশাজীবী লীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল কালামের সভাপতিত্বে ২৪এপ্রিল সোমবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয় ।
সারাদেশ ব্যাপী যখন জঙ্গিবাদ সন্ত্রাস-চাদাঁবাজদের বিরুদ্ধে দূর্বার আন্দোলন টিক সেই মূহত্বেই নগরীর বহাদ্দারহাট মোড়ে কিছু কতিপয় লোক নিজেদের সাংবাদিক,রাজনৈতিক দলের নেতা পরিচয়ে চান্দগাঁ থানা এলাকার স্থানীয় ব্যবসায়ী এবং নিরীহ লোকদের উপর অনাকাঙ্গিত ভাবে হামলা করে উল্টো মিথ্যা মামলার ভয় দেখিয়ে মোঠা অংকের চাদাঁদাবি করার অভিযোগ তুলেন। ”বাংলাদেশ আওয়ামী পেশাজীবী লীগ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগ”আয়োজিত ঐ প্রতিবাদী সমাবেশ থেকে আরো জানান যে, তারা ঐ চিহিৃত রাজনৈতিক দলের নেতা ও কথিত সাংবাদিক পরিচয় দান কারী ব্যক্তি হান্নান রহিম, মোঃ মাইন উদ্দিন জিয়াউল হক সহ চাদাঁবাজ চক্রটির বিরুদ্ধে গত ২২এপ্রিল সিএমপি পুলিশ কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দাখিলও করেছেন। চক্রটি দীর্ঘদিন যাবত নগরীতে বিভিন্ন সংবাদ পত্র ও অনলাইন মিডিয়ার নাম ভাঙ্গিয়ে ব্যক্তি,প্রতিষ্ঠান ও রাজনৈতিক নেতাদের কাছ থেকে নামে-বেনামে বেপরোভাবে চাদাঁদাবি করে । আর তা না পেলে বিভিন্ন থানায় মিথ্যা মামলা দিয়ে মানষিক ভাবে নির্যাতন করছেন বলে সভাতে জানান। তারা এলাকার পরিচিত ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব মোঃ ইমরান হোসেন ও সায়িদের উপর হামলা এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি সহ মানষিক নির্যাতনের ত্রীব প্রতিবাদ জানান।
তাই বহাদ্দারহাট এলাকায় আওয়ামী পেশাজীবী লীগ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগএই আয়োজন করে সেই সব সন্ত্রাস-চাদাঁবাজ এবং ঘাপটি মেরে থাকা অপরাধীদের স্বমূলে প্রতহতের মাধ্যমে এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে আইন শৃংখলা বাহিনীর প্রতি অনুরোধ জানান।সভাতে আরো বক্তব্য রাখেন মহানগর যুবলীগ নেতা মোঃ রফিকুল হায়দার(রফি), পেশাজীবী লীগ যুগ্নœ সম্পাদক-শকওত উদ্দিন চৌধুরী,স্থানীয় ব্যবসায়ী হাজী আবুল হোসেন সওঃ, মোঃ সেলিম,মোঃইসমাইল ফরিদ সহ এলাকাবাসীর সুধীজন।
মানববন্ধন – প্রতিবাদী সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বহাদ্দারহাট মোড় থেকে চান্দগাঁ থানা এলাকা ঘুরে সভাস্থলে এসে শেষ হয়।্

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + seven =