সরকার সব এলাকায় সমানভাবে উন্নয়ন করে: ভূমি মন্ত্রী

0
1362

ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের আনাচে কানাচে প্রতিটি এলাকায় সমানভাবে উন্নয়ন কাজ চালিয়েছেন। তিনি কখনো স্থানকে রাজনীতি দিয়ে ভাগ করেন না। দেশের সকল নাগরিকের জন্য সমান অধিকার ও সমান সুযোগ ভোগ করার ব্যবস্থা করে দিচ্ছে সরকার।
আজ ঈশ^রদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বিলকেদার গ্রামের নব নির্মিত মসজিদ ও বিলকেদার থেকে বাবুলচারা পর্যন্ত ১২ শ মিটার প্রশস্ত রাস্তা নির্মাণ কাজ সমাপ্ত শেষে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীন ৬৪ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ১২ শ মিটার রাস্তার কাজ সম্পন্ন হয়। ঈশ^রদী উপজেলার স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ^রদী উপজেলা প্রকৌশলী এনামুল কবীর, ঈশ^রদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, উপ-সহকারী প্রকৌশলী মোক্তার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের পল্লী উন্নয়ন বোর্ডের পিডিবি-৩ প্রকল্পের আওতায় ৪ তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিলকেদার সরকার প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।
মন্ত্রী বলেন, অতীতে এদেশে অনেক গভর্নর, সরকার প্রধানরা দেশ পরিচালনা করে গিয়েছেন অথচ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনার মতো দেশের এমন উন্নয়ন এর আগে কোনো সরকার প্রধানই করে যেতে পারেননি। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে উন্নয়নের জোয়ার বয়ে গেছে। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সাল থেকে বয়স্ক ভাতা, বিধবা ও দুস্থ নারী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা এবং প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম চালু করেছেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ জননেত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দারিদ্র্যবিমোচনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। মন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানো, রাস্তাঘাট সংস্কার, পাকা রাস্তা দিয়ে এলাকার মানুষজনের চলাচলের সুবিধা করে দেওয়া সরকারের অঙ্গিকার। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে বোঝা মনে করেন না। তিনি এদেশের জনগোষ্ঠীকে সম্পদ মনে করেন। তিনি ঘোষণা দিয়েছেন প্রত্যেক গৃহহীনের জন্য তিনি ঘর তৈরি করে দিবেন এবং তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দিবেন। তিনি সকলকে সরকারের উন্নয়ন কাজে অংশ নেওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 2 =