ফের জুয়ারী গ্রেফতার ৫ রৌমারী ও উলিপুরের চরাঞ্চলে জমজমাট জুয়া ও মাদক ব্যাবসা!

0
1598

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রৌমারী’র বিভিন্ন গ্রাম ও চরাঞ্চলে চলছে জমজমাট জুয়া এবং মাদক ব্যাবসা। বন্ধ হয়নি জুয়া খেলা। প্রায় মাস খানেক থেকে মাতোয়ারা হয়ে উঠেছে রৌমারীর জুয়ারীরা। প্রতিনিয়ত গেন্দার আলগার ১৪ কুড়ি, নদীরপাড়, বাঁশঝার, চরশৌলমারীর কলাবাগান, বাঁশঝার,লাউবাড়ির কলাবাগানসহ নানা স্পটে এসব খেলা বসে। ওই সব এলাকার সাধারণ মানুষ বারবার অভিযোগ দিয়েও ফল পায়নি। শেষ পর্যন্ত এসপি সার্কেল সিরাজুল ইসলাম ও কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিমের হস্তক্ষেপে গত শুক্রবার দাঁতভাঙ্গা বাজারের জুয়ারী নজরুল ইসলাম ও ১৬ জুলাই নামাজেরচর থানা পুলিশ, উত্তর নামাজের গ্রামের আবেদ আলীর পুত্র মোঃ ফজলুল হক (৩৭) গোফ্ফারের পুত্র জাহাঙ্গীর, হবি গঞ্জের রাজ আলীর পুত্র শুকুর আলী (৩৫) সোহরাবের পুত্র আব্দুল বারেক,(২৫) ও  চর-ইটালু কান্দার আব্দুস ছামাদ (৪৫)  কে জুয়ার আসর থেকে আটক করে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে ওই নামাজের চর ফাঁড়ি থানার ইনচার্জ হারুন জানান।
জুয়া ও মাদক বিষয়ে রৌমারী ও রাজিবপুর এএসপি সার্কেল সিরাজুল ইসলাম বলেন, মাদকও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হল। এখানে এসবের কোন ছাড় হবেনা। উঠতি বয়সের স্কুল-কলেজ পড়–য়া ও বেকার যুবকরা মরণ ছোবল মাদকের নেশায় আকৃষ্ট হয়ে ভবিষ্যত জীবন ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। নেশার টাকা যোগাতে পারিবারিক ভাবে পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সাথে তাদের কলহ লেগেই থাকছে। নেশাগ্রস্থরা শুধু পারিবারিক কলহ নয়, নেশার টাকা যোগাতে জুয়া ছিন্তাই, চুরি-ডাকাতি করতেও কুন্ঠাবোধ করেনা।
উলিপুর উপজেলার ব্রহ্মপুত্র নদের পূর্বপারে নদ দ্বারা বিচ্ছিন্ন একটি ইউনিয়ন সাহেবের আলগা। রৌমারী’র চরশৌলমারী, লাউবাড়ী, গাছবাড়ী, আলগারচর, বাঘেরহাট, তেলীর মোড়, ঝগড়ারচর, কাঠালবাড়ী,ইজলামারী। এসব এলাকায় প্রশাসনকে ম্যানেজ করে চলে তাস,ডাব্বু,কেওড়াসহ নানা নামীয় টাকার বিনিময়ে খেলা-ধূলা।
মাদক, হাত বাড়ালেই পাওয়া যায় যত্রতত্র। রৌমারী উপজেলার ১০৪৭ থেকে ১০৭২ আন্তজার্তিক সীমানা সংলগ্ন গ্রাম, চর-লাঠিয়াল-ডাঙ্গা, আলগারচর, খেয়ারচর, বকবান্দা নামাপাড়া, বারবান্দা ভুন্দুরচর, চরফুলবাড়ী, নওদাপাড়া, খাটিয়ামারী, বোল্লাপাড়া, বেহুলারচর, মোল্লারচর, গয়টাপাড়া, ছাটকড়াইবাড়ী, খেতারচর, ডিগ্রিরচর, সাহেবের আলগা, দই-খাওয়া ইটালুকান্দা।
এসব অঞ্চল দিয়ে প্রতিনিয়ত দুই-দেশের অসাধু স্মাগলার চক্র, হেরোইন, ইয়াবা, ফেনসিডিল, মদ, গাজাসহ নানা নামীয় নেশাদ্রব্য সীমান্ত পেরিয়ে আসছে। এসব মাদক সিন্ডিকেটদের মাধ্যমে শিশু, নারী ও খোরদের মাধ্যমে স্থানীয় হাট-বাজার গ্রামের ছোট-ছোট পানসিগারেটের দোকানসহ দেশের বড়বড় শহরে এসব চালান পাঠাচ্ছে।
কথায় আছে দুর্বলের উপর স্ববলের অথ্যাচর। অসাধু চক্রের লোকজন প্রশাসনের সাথে আতাত করে চলছে। তাহা যেন দেখেও না দেখার ভান করছে। প্রবাদ আছে, স্বামীর নাম সবাই জানে, নাম বলেনা, বলে ময়নার বাপ, করিমের বাপ। সর্বনাশা মাদকের মরণ নেশায় সারা দেশের যুবসমাজ ধ্বংশের দ্বার প্রান্তে। এ নেশা শহুরে উচ্চবিত্ত নারীদের ভোগবিলাসী নেশায় পরিনত হয়েছে। এসব অঞ্চলের মাদক স¤্রাটদের গ্রেফতার করে মরণ নেশার হাত থেকে যুবসমাজকে রক্ষা করার জন্য মাদক ও জুয়ারীদের ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার সুধি মহলের  জোড় দাবী এ অঞ্চল থেকে মাদক ও জুয়া বন্ধ করা হউক।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + seven =