রংপুরের পাগলাপীর আজ রক্তাক্ত

0
2314

ইসলাম নিয়ে কটুক্তি করার প্রতিবাদে আজ নিহত হয়েছে একজন(বাড়তে পারে নিহতের সংখ্যা) রংপুরের পাগলাপীরের শলেয়ারশাহয় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করাকে কেন্দ্র করে রংপুরের পাগলাপীর এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে মুসল্লিরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক যুবক নিহত এবং পাঁচজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।নিহত যুবকের নাম মো. হাবিব (২৫)। তার বাবার নাম একরামুল। হাবিব ওই এলাকায় বসবাস করতেন।
শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়েছে।

জানা গেছে, কয়েকদিন আগে ওই এলাকার টিটু চন্দ্র নামে এক ব্যক্তি মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর ছবি পোস্ট করেন। এরই প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা এক জোট হয়ে ঠাকুরপাড়ার দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয়।
এ সময় মুসল্লিরা ওই পাড়ার কয়েকটি হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশসহ অন্তত 50 জন আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + fifteen =