Site icon Aparadh Bichitra

লাক্সমা সোয়েটার কারখানা  শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলন

অপরাধ বিচিত্রা প্রতিবেদকঃ লাক্সমা সোয়েটার কারখানা অবিলম্বে খুলে দিয়ে সকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

বুধবার (২৯ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে লাক্সমা সোয়েটার কারখানার শ্রমিকদের বিক্ষোভ মিছিলে সংহতি প্রকাশ করে সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

এদিকে আজ বিকেলে গার্মেন্টস শ্রমিক, মালিক ও বিজিএমইএ ত্রিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে জানিয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, ১০০০ শ্রমিক আজ অসহায়ত্বের মধ্যে দিন কাটাচ্ছে । চারদিন ধরে বিজিএমইএ’র সামনে অবস্থান করলেও এখনও পর্যন্ত কোনো আশ্বাস পাইনি। আজকে বিজিএমইএ’তে যে বৈঠক হবে সেই বৈঠকে বন্ধ কারখানা খুলে দেয়া এবং বকেয়া বেতন পরিশোধের দাবি না মানা হলে বিজিএমইএ’র সামনে চার দিন ধরে চলমান লাগাতার অবস্থান কর্মসূচি জোরদার করা হবে। এছাড়া বড় ধরনের কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন সংগঠনের নেতৃবৃন্দ।

বিক্ষোভ কর্মসূচিতে এ সময় উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি কাজী রুহুল আমীন, সাধারণ সম্পাদক জলি তালুকদার, সহ সাধারণ সম্পাদক জালাল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক কে এম মিন্টুসহ লাক্সমা সোয়েটার লিমিটেড কারখানার শ্রমিকবৃন্দ।