Site icon Aparadh Bichitra

আ.লীগের তিন নেতা বহিষ্কার

সংবাদদাতা: দিনাজপুরে ৩ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। পৌর নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে প্রার্থী হওয়ায় দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তাদেরকে দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবদুল লতিফ ও সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু এবং উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসান ফরিদ বিদ্যুত স্বাক্ষরিত পৃথক দু’টি চিঠিতে তাদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়। বহিষ্কৃতরা হলেন দিনাজপুরের বিরল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মণি, উপজেলা আওয়ামী লীগের সদস্য তানজিউল ইসলাম লাবু ও ১২ নং রাজারামপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবলীগের সভাপতি মো. মিজানুর রহমান হিরা।

বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু বহিষ্কারের আদেশ নিশ্চিত করে বলেন, দুই আওয়ামী লীগ নেতাকে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন না করার জন্য অনুরোধ করা হলেও তারা তা অমান্য করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সবুজার সিদ্দিক সাগরকে মনোনয়ন করেছেন। তার পক্ষে দলীয় সকল নেতাকর্মীকে একত্রিত হয়ে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন। তারা আদেশ অমান্য করে দলীয় প্রধানের আদেশের বিপক্ষে অবস্থান করায় বহিষ্কার করা হয়েছে। যে সকল আওয়ামী লীগের নেতাকর্মী দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান করবে তাদের বিরুদ্ধেও সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।