Site icon Aparadh Bichitra

চট্রগ্রামে ভাড়াটে গুন্ড দিয়েই ছাত্রলীগ নেতোকে গুলি

চট্রগ্রাম সংবাদদাতাঃ বাকলিয়ায় এনামুল হক মানিক নামে এক ছাত্রলীগ নেতাকে গুলি করার ঘটনায় রমজান (৪০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এক কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশীর নির্দেশে সে ছাত্রলীগ নেতাকে হত্যার উদ্দেশ্যে গুলি করেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে জানিয়েছে।

 

বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কবির হোসেন আজাদীকে জানিয়েছেন, সোমবার ভোরের দিকে চান্দগাঁও থানাধীন খাজা রোড থেকে রমজানকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে আদালতে সোপর্দ করা হয়। ছাত্রলীগ নেতাকে গুলি করার ঘটনায় মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আদালতে তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন চাওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এদিকে রমজান একজন ভাড়াটে খুনী হিসেবে ব্যবহৃত হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। এ ব্যাপারে গ্রেপ্তারকৃত ব্যক্তির প্রাথমিক স্বীকারোক্তির বরাত দিয়ে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী আজাদীকে বলেন, সোলায়মান নামে এক ব্যক্তির নির্দেশে রমজান সেই ছাত্রলীগ নেতাকে গুলি করেছিল। সে ভাড়াটে খুনী হিসেবে এ কাজটি করে বলে জানান তিনি। ওসি আরো জানিয়েছেন, রমজান দীর্ঘদিন ধরে অর্থসংকটে ভুগছিল। একসময় সে চাকুরির জন্য বালু ব্যবসায়ী সোলায়মানের কাছে গিয়েছিলেন। এ সময় সোলায়মান সুযোগ বুঝে তার হাতে অস্ত্র দিয়ে মানিককে গুলি করার নির্দেশ দেন। মানিককে গুলি করার পর রমজান চাক্তাই খালে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। কিছুদিন কুমিল্লায় আত্মগোপনে থেকে চট্টগ্রামে ফেরার পরই রমজানকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ওসি প্রণব চৌধুরী।

জানা গেছে, গত ৬ ডিসেম্বর ভোরে নগরীর বাকলিয়ার রাজাখালী এলাকায় রমজান নামে এক ব্যক্তির গুলিতে গুরুতর আহত হন পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক (২৭)। এ ঘটনায় বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। যাতে রমজানের পাশাপাশি আসামী হিসেবে সোলায়মানসহ তাজুল ইসলাম এবং ঈছা খাঁন নামে আরো দু’জন আছেন। নগরীর ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো. হারুনুর রশিদের অনুসারী হিসেবে পরিচিতি আছে ছাত্রলীগ নেতা মানিকের। পুলিশ জানিয়েছে, সোলায়মান ওই ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে দাঁড়াতে ইচ্ছুক। এজন্য বর্তমান কাউন্সিলরের ঘনিষ্ঠ অনুসারী মানিককে সরিয়ে ফেলে পথের কাঁটা পরিস্কার করতে চেয়েছিলেন সোলায়মান।