বাড়ি ফেরা হলো না কিন্তু চিকিতসা হলো

0
1073

চট্রগ্রাম সংবাদদাতাঃ চট্রগ্রামের ঘটনা।৬ বছরের ছেলে আবু হানিফের চিকিতসার জন্য ভারত গিয়েছিলেন লোহাগাড়ার সাহাব উদ্দিন। ২০ দিন পর তারা বাড়ি ফিরছিলেন। কিন্তু ফেরা আর হলো না। সড়ক দুর্ঘটনায় বাবা–ছেলে চলে গেছেন না ফেরার দেশে। ওই দুর্ঘটনায় মারা গেছেন আরো দুজন। এর মধ্যে একজন সাতকানিয়ার যুবলীগ নেতা। মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে গত রবিবার রাত

দেড়টার দিকে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর সিংগুলা দিঘির পাড় এলাকায়। যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খায়। এতেই সর্বনাশ। এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন। পুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী একটি বাস (নং–চট্টমেট্রো–ব–১১–০৭৫৬) দাউদকান্দি দিঘির পাড় এলাকায় পৌঁছার পর নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সাথে ধাক্কা খায়। এতে বাসের মাঝখানে দুমড়ে–মুচড়ে যায়। এ সময় ৪ জন যাত্রী ঘটনাস্থলে নিহত হন এবং প্রায় ১০ জন যাত্রী আহত হন। নিহতরা হলেন সাতকানিয়ার মাদার্শা ইউনিয়নের উত্তর মাদার্শার কাশেম আলী সিকদার পাড়ার মৃত নেছার আহমদের ছেলে সাতকানিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন সিকদার (২৯), লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের জঙ্গল পদুয়া ফরিয়াদিরকূল এলাকার মো. নুরুল আবছারের ছেলে নুরুল হাসান রিফাত (২৮), বড়হাতিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তৈয়বের পাড়ার মৃত আবদুস ছামাদের ছেলে সাহাব উদ্দিন (৩৫) ও তার ছেলে আবু হানিফ (৬)।

ঘটনার পর পর তাদেরকে উদ্ধার করে গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিতসক মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে সাতকানিয়ার ইয়াছিন আরফাতসহ ৩ জনকে প্রাথমিক চিকিতসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অন্যদের চিকিতসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি জুনাইদ জানান, সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে সাহাব উদ্দিন ২০ দিন আগে ছেলেকে চিকিতসার জন্য ভারতে নিয়ে গিয়েছিলেন। চিকিতসা শেষে বাবা–ছেলে বাড়ি ফিরছিলেন। কিন্তু সড়ক দুর্ঘটনায় বাবা–ছেলে একসাথে না ফেরার দেশে চলে গেছেন। সোমবার সন্ধ্যায় এলাকায় লাশ পৌঁছার পর স্বজনদের কান্নায়, আহাজারি শোকার্ত পরিবেশের সৃষ্টি হয়। এলাকাবাসীও শোকার্ত হন। পরে নামাজের জানাজা শেষে তাদের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফলে সড়ক কিছুটা পিচ্ছিল ছিল। যে কারণে দুর্ঘটনা ঘটে। নিহত ৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। এদিকে সাতকানিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন সিকদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ–প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোতালেব, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী ও সাতকানিয়া উপজেলা যুবলীগের সভাপতি একেএম আসাদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 1 =