১০ হাজার চিকিতসক নিয়োগ দেয়া হবেঃ স্বাস্থমন্ত্রী

2
836

সংকট কাটাতে শিগগিরই ১০ হাজার চিকিতসক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রবিবার দুপুরে ভারতের ত্রিপুরা থেকে ফেরার পথে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় এ জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, এরই মধ্যে খুব দ্রুতই পাঁচ হাজার চিকিতসক নিয়োগ দেয়া হবে। এ নিয়োগ হয়ে গেলে গ্রামগঞ্জে আর চিকিতসক সংকট থাকবে না। দরিদ্র মানুষের একটাই জায়গা সরকারি হাসপাতাল ও হেলথ কমিউনিটি ক্লিনিক। ঠিকভাবে চিকিতসাসেবা দিতে না পারলে এসব দরিদ্র মানুষের যাওয়ার জায়গা নেই।

 

এজন্য তিনি চিকিতসকদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। প্রায় ৫ বছর ক্লিনিক তালাবদ্ধ ছিল। মানুষ কোনো সেবা পায়নি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবার কমিউনিটি ক্লিনিক চালু করেছে। মতবিনিময়ের আগে সদ্য প্রয়াত মতস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক ও চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মুজিবুল হক, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. নিশিত কুমার নন্দি, বিএমএ ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি ডা. আবু সাঈদ, ইউএনও মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া উপজেলার সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহ আলম, স্বাস্থ্য কর্মকর্তা শফিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × one =