রাজশাহীর বাঘায় খানপুর জে,পি উচ্চ বিদ্যালয়ে নতুন ভবন উদ্ধোধন ও এসএসসি/২০১৮ ছাত্রছাত্রীদের বিদায় অনুষ্ঠান

0
933

মোঃ আখতার রহমান : রাজশাহীর বাঘায় খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত মালটি মিডিয়া ক্লাস রুমের নতুন ভবন উদ্ধোধন শেষে এসএসসি/২০১৮ সনের ছাত্রছাত্রীদের বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

গত কাল (২৩/০১/২০১৮) সকাল ১১.০০ টায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বিশেষ উপস্থিত হিসাবে উপস্থিত ছিলেন গড়গড়ি ইউ.পি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম সরকার, সাবেক গড়গড়ি দাদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের মন্ডল, স্কুলের প্রতিষ্ঠাতার জামাতা ইঞ্জিনিয়ার আখতার রহমান, খায়রুল আলম হান্টার, নজরুল ইসলাম মোল্লা, গড়গড়ি ইউপির কৃতিসন্তান মোঃ রবিউল ইসলাম, , খানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব জালাল, সরেরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্য সহ এলাকার ছাত্রছাত্রী অভিভাবক ও গন্যমান্য নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মহিদুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি মহোদয় নতুন মাল্টিমিডিয়া ক্লাশ রুমের নতুন কক্ষটি লাল ফিতা কেটে উদ্ধোধন করেন। উদ্ধোধন শেষে সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করে বিদ্যালয়ের মাওলানা শিক্ষক আব্দুল মোত্তালেব বিশেষ মোনাজাত করেন।
স্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান তাঁর শুভেচ্ছা বক্তব্যে বিদ্যালয়ের নানা উন্নয়নের কথা তুলে ধরেন। বক্তব্যে ছাত্রছাত্রীদের পরীক্ষার ফলাফলের কথা বলতে গিয়ে খুবই আশান্বিত ভাবে বলেন এবারও ৯৫ জন ছাত্রছাত্রী এসএসসি পরীক্ষা দিচ্ছে, সকলের ফলাফল খুবই ভাল হবে। বিদ্যালয়ে আশে পাশের কিছু গুনি ব্যক্তিত্ব বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ফলাফল ভাল করার জন্য নিয়মিত বৃত্তি দিয়ে আসছেন।
প্রধান অতিথির বক্তব্যে সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার বলেন শিক্ষাই জাতির মেরুদন্ড। একজন মেধাবি ছাত্র কিংবা ছাত্রী একটি পরিবার, সমাজ, দেশ এমন কি বিশ্ব জয় করতে পারে কর্ম ও মেধার মাধ্যমে। তিনি উপস্থিত সকল ছাত্রছাত্রীদের কে বাল্য বিবাহ , মাদক ও সন্ত্রাস কে না বলার অঙ্গিকার করান। সেই সঙ্গে উপস্থিত সকলের সহযোগীতা কামনা করেন। বিশেষ অতিথির ঊক্তব্যেও চেয়ারম্যান নজরুল ইসলাম সরকার একইভাবে বাল্য বিবাহ, মাদক ও সন্ত্রাস বিরোধী আন্দোলন গড়ে তোলার আহব্বান জানান। বক্তারা সকলেই বাল্য বিবাহ, মাদক ও সন্ত্রাস এই তিনটা বিষয়ের বিরুদ্ধে বর্তমান ছাত্র সমাজ কে সজাগ থাকতে বলেন।
বক্তারা তাঁদের বক্তব্যে বিদায়ী ও উপস্থিত সকল ছাত্রছাত্রীদের কে লেখাপড়ার প্রতি মনযোগী ও ভাল ফলাফলের জন্য দিক নির্দেশনা মুলক পরামর্শ দেন। সর্বশেষ দোয়া, স্থানীয় জনগনের প্রদানকৃত বৃত্তির টাকা, পুরু¯কার বিতরণ ও সভাপতির সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ে সহকারী শিক্ষক শহিদুল ইসলাম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 4 =