বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিনিয়ত ছাত্রলীগ নির্ভর হয়ে উঠছে

0
650

২৯ জানুয়ারী সারাদেশে ছাত্র ধর্মঘট সফল করুন প্রতিবাদী সমাবেশে বক্তরা। ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক লিটন নন্দী, জহর লাল রায় সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থিদের উপর হামলার প্রতিবাদে ২৫ শে জানুয়ারী বৃহ¯প্রতিবার বিকাল ৪.৩০ ঘটিকায় প্রতিবাদী সমাবেশ ও মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

ঋদ্ধ্য অনিন্দ গাঙ্গুলীর সঞ্চলনায় এবং ছাত্র ইউনিয়ন ঢাকা মাহনগরের সভাপতি দীপক শীলের সভাপতিত্বে প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি জি.এম. জিলানী শুভ, সহ-সভাপতি অনিক রায়, সাধারণ সম্পাদক জি.এম. রাব্বি কেন্দ্রীয় সংসদের সদস্য কামরুল হাসান ইমরান এছাড়াও বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের সহ-সভাপতি তাহসীন মল্লিক, সহ-সভাপতি ফয়জুর মেহেদী, সহ-সাধারণ সম্পাদক লাভলী হক, প্রতিবাদী সমাবেশে ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা অংশগ্রহন করে।
সমাবেশে জি.এম.জিলানী শুভ, বিশ্ববিদ্যালয় প্রশাসন দিন দিন ছাত্রলীগ নির্ভর হয়ে উঠছে। তার প্রমাণ ভিসি ও প্রক্টর এর প্রত্যক্ষ মদদে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, যা ন্যাকারজনক ও নিন্দানীয়। এই ঘটনার প্রতিবাদে আগামী ২৯ শে জানুয়ারী প্রগতিশীল ছাত্রজোটের ডাকে সারাদেশে ছাত্র ধর্মঘট পালন এর আহ্বান করেন।
সভাপতির বক্তব্যে দীপক শীল বলেন- ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক জহর লাল রয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি তুহিন কান্তি দাস, রাজিব রাজ দাস এর উপর হামলা করে ছাত্রলীগ প্রমান করেছে তারা ক্যাম্পাসে গনতান্ত্রিক পরিবেশকে হরন করে ফ্যাসিষ্ট শাসন প্রতিষ্ঠা করতে চায় এবং সর্বত্র সরকারের দলীয় করণের নমুনা হিসেবেই ভিসি ছাত্রলীগ দিয়ে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে। আমরা সারাদেশের ছাত্র সমাজকে আহ্বান করি সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্র লীগের হামলাকে প্রতিহত করুন এবং ঢাকা বিশ্ববিদ্যাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলা কলেজ সহ সারাদেশের ছাত্রলীগের হামলাকারী দল এবং প্রতিষ্ঠান থেকে বহিস্কার সহ উপযুক্ত বিচারের দাবী করছি।
প্রতিবাদী সমাবেশ শেষে একটি মশাল মিশিল শাহবাগ জাদু ঘরের সামনে থেকে কাটাবন মোড় হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 1 =