বেলকুচি মেয়রের মামলায় যুবলীগের দু’নেতা গ্রেফতার, প্রতিবাদে ভাংচুর, অগ্নিসংযোগ

0
274

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের বেলকুচিতে দলীয় কোন্দলে পৌর মেয়রের কার্যালয়ে হামলা ও ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামী উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজা ও যুগ্ন আহবায়ক ওমর ফারুক সরকারকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

বৃহস্পতিবার সন্ধ্যার আগে পৌর এলাকার চালা এলএসডি গোডাউনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এদিকে যুবলীগ নেতা রেজাকে গ্রেফতারের প্রতিবাদে প্রতিবাদ মিছিল, চালা-মুকুন্দগাঁতী বাসষ্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ, যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে তার সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেলকুচি সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারল ইসলাম জানান, গত ১২ ডিসেম্বর বেলকুচি পৌরসভা মেয়র আশানুর বিশ্বাসের নিজ কার্যালয়ে হামলা, ভাংচুর ও তাকে লাঞ্চিত করার ঘটনা ঘটে। এ ঘটনায় মেয়র নিজেই বাদী হয়ে উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজা, যুগ্ন আহবায়ক ফারুক সরকারসহ ১৫জনকে আসামী করে গত ২৪ ডিসেম্বর দ্রুত বিচার আইনে আদালতে মামলা দায়ের করেন। বিচারক মামলাটি গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এ মামলার প্রধান দু আসামী সাজ্জাদুল হক রেজা ও ফারুক সরকারকে গ্রেফতার করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) রেজা সরওয়ার জানান, যুবলীগের দু নেতাকে গ্রেফতারের প্রতিবাদে তাদের সমর্থকরা প্রতিবাদ মিছিল, রাস্তা অবরোধ, গাড়ী ভাংচুর ও একটি বাসে অগ্নিসংযোগ করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিয়ন্ত্রণ করে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + fourteen =