পার্বত্যঞ্চলকে অশান্ত করার ষড়যন্ত্র করা হচ্ছে ..মহাবেশে দীপংকর তালুকদার

0
891

চৌধুরী হারুনুর রশীদ। মহাবেশে সাবেক পার্বত্যমন্ত্রী দীপংকর তালুকদার বলছেন পার্বত্যঞ্চলকে অশান্ত করার ষড়যন্ত্র করা হচ্ছে । অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী, চাদাঁবাজি ,গুম ও খুন সীমাবদ্ধ নয়। চাদাঁবাজদের কোন নীতি আর্দশ নেই। স্বাধীন জুম্মল্যান্ড পতাকা ও মুদ্রা কি হবে তাই নিয়ে ফেইসবুক ফেইসে পোষ্ট দিচ্ছে । এসময় তিনি জনগণের উদ্দেশ্য সন্ত্রাসীরা চাদাঁর জন্য মারধর করার ভয়েস রেকর্ড শুনানো হয়। রোববার অবৈধ অস্ত্র উদ্ধার গুম খুন চাদাঁবাজি বন্ধের দাবীতে সচেতন নাগরিক সমাজ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মহাসমাবেশ আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন আসবাবপত্র সমিতির সভাপতি আব্দুস শুক্কুর, ঠিকাদার সমিতির সভাপতি মাহফুজুর রহমান গেল্লা রাঙ্গামাটি লঞ্চ,বাস ও হোটেল মালিক সমিতির সভাপতি মঈন উদ্দীন সেলিম, কাউখালী সচেতন নাগরিক সমাজের সভাপতি অংশু প্রু চৌধুরী,কাপ্তাই সচেতন নাগরিক সমাজের সভাপতি অংসু সাইন চৌধুরী,জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, সাংসদ ফিরোজা বেগম চিনু ও বনরুপা,রিজার্ভবাজার,তলছড়ি,বাসষ্টেশন বিভিন্ন ব্যবসায়ীর সমিতির নেতৃবদ্ধ।
সকাল ১০টায় পৌরসভা হতে বিশাল বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্য্যলয়ে সামনে শৈলবিতানে মহাসমাবেশে মিলিত হয়।
সচেতন নাগরিক সমাজের আহবায়ক দীপকংর তালুকদার আরো বলেন, এখনো কিছু অসাধু নিবার্হী প্রকৌশলী আছে তাদের বিরুদ্ধে দুদক গোয়েন্দা সংস্থা জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান । আজ রোববার নিবার্হী প্রকৌশলী একজন সাংসদের জন্য ৫শতাংশ চাদাঁ দিতে সকল ঠিকাদারদের নিয়ে বৈঠক করেন ।
বক্তরা বলেন,পাহাড়ে প্রতিনিয়ত চাদাঁবাজি আগের চেয়ে ২০ গুণ বেড়ে গিয়েছে। একটি কলার চড়া থেকে মুরগী পর্যন্ত ব্যক্তি পর্যায়ে ও ব্যবসায়ীর ধরণ বুঝে আলাদা আলাদা টোকেন করতে হয়। বর্তমানে রাঙ্গামাটি শহরে ব্যাপক চাদাঁবাজি শুরু করেছে । সরকারী -বেসরকারী চাদাঁ না দিয়ে কেউ পার পাবে না। তাই সবাইকে সোচ্ছার হয়ে প্রতিরোধ করার আহবান জানান ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

8 − 3 =