রাজধানীতে নবীনবাগ উন্নয়ন ও কল্যাণ সমিতির উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন

0
812

মামুন খা‍ঁন‍ঃ রাজধানীর দক্ষিন সিটি কর্পোরেশনের আওতাধীন খিলগাও এলাকার নবীনবাগে কিছুদিন যাবৎ চুরি, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক ব্যবসা ও মাদক সেবনকারীদের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এ অবস্থা চলতে থাকলে যুব সমাজ ধ্বংস হয়ে যাবে। বিষয়টি সমাজ সেবক সংগঠন নবীনবাগ উন্নয়ন ও কল্যাণ সমিতি এবং নবীনবাগ যুব ও সমাজ কল্যাণ সংসদকে ব্যাপক ভাবে নাড়া দেয়। সংগঠন দুটি তাদের নিজেদের উদ্যোগে মহল্লাটিকে নিরাপদে রাখতে নবীনবাগের তিতাস রোডের উভয় পাশে-নবীনবাগ বালুরমাঠ- পোড়াবাড়ী-নতুন রাস্তা-ছাহেরুনবাগের তিতাস রোড পর্যন্ত সিসি টিভির আওতায় আনার প্রকল্প হাতে নিয়েছে।

 

এ উপলক্ষে ২৭ জানুয়ারী শনিবার সকালে তমা কনস্ট্রাকশন প্রজেক্টের ভিতরে তিনটি সংগঠনের আয়োজনে ঐ এলাকায় সিসি ক্যামেরা স্থাপন সহ মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজের বিরুদ্ধে গন সচেতনতা মুলক আলোচনা সভা ও র‌্যালি করেন। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটির ৩নং ওয়ার্ডে কাউন্সিলর মোঃ মাকসুদ হোসেন মহসিন। বিশেষ অতিথি ছিলেন খিলগাও থানার অফিসার ইনচার্জ মোঃ মশিউর রহমান পিপিএম। নবীনবাগ উন্নয়ন ও কল্যাণ সমিতির সভাপতি এম.এ কুদ্দুসের সভাপতিত্বে র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সালাউদ্দিন আহম্মেদ আক্তার, উত্তর নবীনবাগ জনকল্যাণ সমিতির সভাপতি মোঃ মাহবুবল আলম, নবীনবাগ যুব কল্যাণ সংসদের সভাপতি মোঃ নাছিমুল হক, নবীনবাগ উন্নয়ন ও কল্যাণ সমিতির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম, উত্তর নবীনবাগ জনকল্যাণ সমিতির সাধারন সম্পাদক মোঃ শহিদুর রহমান, নবীনবাগ যুব কল্যাণ সংসদের সাধারন সম্পাদক আবু শাহেদ আবদুল্লাহ আল মামুন সহ এলাবাসী।
ইতিমধ্যে নবীনবাগ উন্নয়ন ও কল্যাণ সমিতি এবং নবীনবাগ যুব ও সমাজ কল্যাণ সংসদ ও উত্তর নবীনবাগ জনকল্যাণ সমিতির উদ্যোগে ঐ এলাকায় ১৬টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুরো এলাকায় সিসি ক্যামেরার আওতায় আনার জন্য স্থানীয় অপরাপর সমাজ সেবক সংগঠন গুলো সম্মিলিত উদ্যোগ গ্রহন করে কাজ করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − fourteen =