রাজশাহীর বাঘায় পৃথক অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ইটভাটায় জরিমানা আদায়

0
792

মোঃ আখতার রহমান,ব্যুরো প্রধান, রাজশাহী :
রাজশাহীর বাঘায় পৃথক দু‘টি অভিযান চালিয়ে উপজেলার বাউসা বাজারে সরকারি জায়গা থেকে ১১ টি অবৈধ স্থাপনা (দোকান) উচ্ছেদ করা হয়েছে ও ইট ভাটায় প্রয়োজনীয় অনুমতির কাগজপত্র না থাকায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। গতকাল সোমবার (২৯-০১-১৮) সকাল থেকে দুপুর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট যোবায়ের হোসেন।

সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, উপজেলার আড়ানী ইউনিয়নের ঝিনা গ্রামে পরিবেশ সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই ইট ভাটার ব্যবসা করে আসছিলেন ওই এলাকার নইম উদ্দিন (সেন্টু)। এ খবর পেয়ে সোমবার দুপুরে ঘটনা স্থলে যান উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট যোবায়ের হোসেন। এরপর তিনি প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে ইটভাটা মালিক দেখাই ব্যর্থ হন। সেখানেই উপজেলা সহকারি কমিষনার(ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট যোবায়ের হোসেন ইটভাটা মালিকের নগদ ২০ হাজার টাকা জরিমানা করেন।
এর আগে বাঘা উপজেলার ৫ নং বাউসা ইউনিয়নের বাউসা হাটের সরকারি জায়গা থেকে তিনি ১১টি অবৈধ স্থাপনা (দোকান) উচ্ছেদ করেন।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, উপজেলার ৫ নং বাউসা ইউনিয়নের বাউসা হাটের সরকারি জায়গার উপরে ওই এলাকার প্রভাবশালী আসলাম হোসেন, সেকেন্দার আলী ও মজিবর সহ মোট ১১ জন ব্যক্তি গত কয়েক মাস পূর্বে প্রভাব বিস্তার করে পাকা ঘর নির্মান করেন। এদের মধ্যে দু’একজন নিজে ব্যবসা শুরু করে আবার অনেকে ঘর ভাড়া দেয়।
সর্বশেষ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট যোবায়ের হোসেন নিজে উপস্থিত থেকে ওই সব দোকান উচ্ছেদ করান। সেখানে উপস্থিত জনগনের দাবী একটি সুন্দর ও সুপরিকল্পিত বাউসা বাজার গড়ার ও সেই সঙ্গে এ ঘটনায় আনন্দ ও উল্লাশ প্রকাশ করেন উপস্থিত সাধারণ জনগণ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 2 =