প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

0
587

রকেট ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। তবে সিরিজ শেষে সেই রং থাকেনি। ফাইনালে শ্রীলংকার কাছে হেরে শিরোপা খোয়াতে হয় টাইগারদের। টেস্ট সিরিজেও সেই বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। লংকানদের কাছে হেরেছে ১-০ ব্যবধানে। এবার টি-টোয়েন্টির পালা।

 

শুরু হচ্ছে- দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটিতে আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৫টায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। সেটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টিভি।

লড়াইয়ে নামার আগে একাধিক ইনজুরি হানা দিয়েছে বাংলাদেশ শিবিরে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোটে পড়েন সাকিব আল হাসান। এখনও সেরে উঠেননি তিনি। সঙ্গত কারণে এ ম্যাচে খেলা হচ্ছে না টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়কের। ইনজুরিতে পড়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ম্যাচটিতে তাদের খেলা নিয়েও শঙ্কা রয়েছে!

তবে খেললেও খেলতে পারেন তামিম-মুশফিক! ড্যাশিং ওপেনার খেললে তার সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন সৌম্য সরকার। আর তিনি না খেললে সৌম্যর সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন মোহাম্মদ মিথুন। মুশফিক না খেললে উইকেটের পেছনেও দেখা যেতে পারে তাকে।

এ ম্যাচে অভিষেক হতে পারে নতুন মুখগুলোর দুই-তিনজনের। একাদশে দেখা যেতে পারে আরিফুল হক, আফিফ হোসেন ও মেহেদী হাসান বা নাজমুল হোসেন অপুকে। শ্রীলংকা দলেও অভিষেক হতে পারে দুয়েকজনের।

এর আগে চোখ বুলিয়ে নেয়া যাক, প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ একাদশ কেমন হতে পারে-

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : ১. তামিম ইকবাল/মোহাম্মদ মিথুন, ২. সৌম্য সরকার, ৩. আফিফ হোসেন ধ্রুব, ৪. মুশফিকুর রহিম, ৫. সাব্বির রহমান, ৬. মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ৭. আরিফুল হক, ৮. মোহাম্মদ সাইফুদ্দিন, ৯. মেহেদী হাসান/নাজমুল হোসেন অপু, ১০. রুবেল হোসেন ও ১১. মোস্তাফিজুর রহমান।

অপরাধ বিচিত্রা/১৫.০২.২০১৮

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + 20 =