২২ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী রাজশাহী সফরে ব্যাস্ত মনোনয়ন প্রত্যাশীরা

0
649

আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফর করবেন আওয়ামী লীগের সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেলে প্রধানমন্ত্রী রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ভাষণ দেবেন।

 

এ জনসভা সফল করতে বাংলাদেশ আওয়ামীলীগ ব্যাপক কর্মসূচী গ্রহন করেছেন। জনসভা স্থান ও এর আশপাশের এলাকা জুড়ে পাঁচ লাখ মানুষের সমাগম করার টার্গেট নিয়ে কাজ করছে আওয়ামী লীগের রাজশাহী জেলা ও সিটির নেতাকর্মীরা। ২০০৮ সালে সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের দখলে আসা রাজশাহী এখন দলটির ঘাঁটি হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে তার প্রমান করতে চাই দলটি এবারের প্রধানমন্ত্রীর রাজশাহী আগমনের মধ্য দিয়ে। স্থানীয় আওয়ামীলীগের নেতারা বলছেন প্রধানমন্ত্রীর এই সফরের মাধ্যমে রাজশাহী উন্নয়নের দিক থেকে আরেক ধাপ এগিয়ে যাবে।

এবারের সফরকালে প্রধানমন্ত্রী রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ কাজ, মহানগর পুলিশের নতুন আটটি থানাসহ ২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করবেন। এছাড়াও প্রধানমন্ত্রীর কাছে আওয়ামীলীগের পক্ষ থেকে ৯টি সামাজিক সংগঠনের ১৮টি দাবি তুলে ধরা হবে। এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে রাজশাহী নগর ও জেলায় ছেয়ে গেছে পোস্টার, ফেস্টুন, ব্যানার আর রাস্তার উপর বিশাল বিশাল তোরণে। প্রচার চলছে মাইকেও। সভা, সমাবেশ, প্রতিনিধি সভা ও গণসংযোগ করেও প্রচার চালাচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। সব মিলিয়ে এখন রাজশাহী আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব ও উৎসবের আমেজ দেখা গেছে। মাঠে নেমে পড়েছে সকল পর্যায়ের নেতাকর্মীরা। বিশেষ করে সংসদ সদস্যদের পাশাপাশি সক্রিয় রয়েছেন রাজশাহীর বিভিন্ন আসনের মনোনয়ন প্রত্যাশী নেতারা। নিজ নিজ নির্বাচনী এলাকায় ফেস্টুন, ব্যানার আর তোরণ নির্মাণ করে জনসভার প্রচার চালাচ্ছেন। এর পাশাপাশি উঠান বৈঠক, মতবিনিময় সভা ও গণসংযোগ করে জনসভায় আসতে আমন্ত্রন জানাচ্ছেন।

রাজশাহী-৩ আসনের পবা ও মোহনপুর এলাকায় জনসভার প্রচার প্রচারণা চালাচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী আসাদুজ্জামান আসাদ। প্রতিদিন তিনি বিভিন্ন এলাকায় গিয়ে গণসংযোগ, উঠান বৈঠক ও মতবিনিময় করে জনসভায় গিয়ে প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য সাধারণ লোকজনকে আমন্ত্রন জানাচ্ছেন। এ ছাড়াও এ আসনে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে প্রচার প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগের আর এক মনোনয়ন প্রত্যাশী জেলা কৃষকলীগের সভাপতি রবিউল আলম বাবু। তিনিও গণসংযোগ করে লিফলেট বিতরণ করা ছাড়াও মতবিনিময় করে সাধারণ মানুষকে জনসভায় যাওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন।
অন্যদিকে, ভোটের মাঠে নেমে পড়েছেন রাজশাহী-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ। প্রতিদিন তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত পুঠিয়া ও দুর্গাপুরের বিভিন্ন এলাকায় উঠান বৈঠক ও গণসংযোগ করছেন।

একই ভাবে অপর আসন গুলোতেও ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মাণ করে প্রচার চালাচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। মনোনয়ন প্রত্যাশীরা পৃথকভাবে জনসভায় লোকজন নিয়ে আসবেন বলে অনেকের মুখে মুনা যাচ্ছে। রাজশাহী-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের বার্তা নিয়ে রাজশাহী আসছেন। বিগত দিনের ছাড়াও আগামীর উন্নয়নের কর্মকান্ড তুলে ধরাসহ এ জনসভা থেকে প্রধানমন্ত্রী আগামী নির্বাচনের দিক নির্দেশনা দেবেন। এ জন্য আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে জনসভায় নিয়ে যাওয়ার জন্য তিনি প্রচার চালাচ্ছেন। প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য সাধারণ মানুষের মধ্যেও আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে’ বলে জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, ‘এই জনসভার মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক আরও সুদৃঢ় করবে। এ জনসভায় ৫ লাখের অধিক জনসমাগম হবে বলে নেতাকর্মীদের ধারনা। যে যার অবস্থান থেকে দলের নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগ সরকারের উপকার ভোগি সকল পর্যায়ের মানুষ এ জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী ভাষণ শোনার জন্য। তিনি বলেন, ‘শুধু মনোনয়ন প্রত্যাশীর জন্য নয়, জেলার সাধারণ সম্পাদক হিসেবে তিনি জনসভা সফল করতে যা যা করার দরকার তা করছেন। তবে যেহেতু মনোনয়ন চাইবেন তিনি এবং তাঁকে মনোনয়ন দিলে পছন্দের আসন রাজশাহী-৩, সে কারণে তিনি এ এলাকায় সময় বেশী দিচ্ছেন।

 

 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − four =