ঈশ্বরদীতে মাদক এর বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিলেন ভূমিমন্ত্রী

0
857

ভাষাসৈনিক বীর মুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি ঈশ্বরদীতে চাঁদাবাজী, দুর্নীতি, সন্ত্রাস ও মাদক এর বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছেন।

 

আজ ঈশ্বরদী আলহাজ¦ ক্যাম্প সংলগ্ন শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ ঘোষণা দেন।
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, মাদক সেবীরা বেশিদিন বাঁচে না। তিনি মা বাবা, আত্মীয়স্বজন, সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের নিজ নিজ এলাকায় ছেলেমেয়েদের মাদক এর কুফল সম্পর্কে অবহিত করার ব্যবস্থা করে তাদেরকে মাদক থেকে দুরে রাখার পরামর্শ দেন। তিনি প্রত্যেকের ছেলেমেয়েদের নিয়মিত স্কুলে দেওয়া, শরীর চর্চা ও খেলাধুলায় উৎসাহিত করার আহ্বান জানান। ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, এ প্রজন্মের ছেলেমেয়েদের আমাদের বাংলা ভাষার ইতিহাস, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে শিক্ষা দিতে হবে। তিনি বলেন, একুশ বাঙালি জাতির হৃদয় ও মননে বাঙালি জাতীয়তাবোধ চেতনার উন্মেষ ঘটিয়েছিল। ১৯৫২ সালের ঊষালগ্নে বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে সেদিনকার আন্দোলনরত রফিক, সালাম, বরকত, জব্বারসহ নাম না জানা আরো অনেককে পাকিস্তানি শাসক গোষ্ঠী গুলি করে হত্যা করে। সেদিন থেকেই বাংলা ভাষা একটি মাইল ফলক হয়ে আছে। মন্ত্রী বলেন, যারা এদেশের এতিমের হক মেরে খায় তাদের শরীরে বাংলার বিশ্বস ঘাতক মীর জাফরের প্রেতাত্মা রয়েছে।

প্রেতাত্মারা আইনের চোখকে ফাঁকি দিতে পারেনি। এতিমের টাকা মেরে খাওয়া ও দুর্নীতির জন্য কারো কারো পাঁচ বছর, দশ বছর জেল হয়েছে। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতি মুক্ত সুখী সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। পরে মন্ত্রী শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ফলক উন্মোচন করেন এবং এর ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।
ডা. এস.এম. জাকির হোসেন এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আ. বাতেন, শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা, উপাধ্যক্ষ ডা ফরিদুল ইসলাম সোহাগ, শিক্ষক প্রতিনিধি ডা. মতিউর রহমান এবং সঞ্চালনায় ছিলেন মো. রফিকুল ইসলাম হায়সাল ও ডা. সোহাগ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − 2 =