মতলবে জাল টাকাসহ কুমিল্লার ফেরদৌসি আটক

0
1046

মতলব দক্ষিণ উপজেলা সদর বাজারের ইসলামী ব্যাংকে গত সোমবার দুপুরে জাল টাকাসহ ফেরদৌসি বেগম (৪৫) নামে এক প্রতারক চক্রের সদস্যকে ব্যাংক কর্তৃপক্ষ আটক করে পুলিশে সোপর্দ করেছে।

 

ব্যাংক সূত্রে জানা যায়, ঐ দিন মতলব উত্তর উপজেলার শাহবাজকান্দি গ্রামের জাহানারা বেগম ব্যাংক থেকে ৫০হাজার টাকা উত্তোলন করেন। ব্যাংকের দেওয়া ৫০হাজার টাকা বান্ডেল (একশত টাকার নোট) তিনি কাউন্টারের কাছে টেবিলে বসে গুনছিলেন। এ সময় প্রতারক ফেরদৌসি কৌশলে ঐ গ্রাহক থেকে আসল ৫০হাজার টাকা নিয়ে জাল টাকার ১হাজার টাকার বান্ডেল ধরিয়ে দেয়ার চেষ্টা করে।

এ নিয়ে দু’জনের মধ্যে হৈ চৈ ও তর্ক বিতর্ক দেখা দিলে ব্যাংক কর্তৃপক্ষ ও অন্যান্য গ্রাহক বিষয়টি জানতে এগিয়ে আসে। প্রতারণা করে ৫০হাজার টাকা নিয়ে যাওয়ার বিষয়টি বুঝতে পেরে ব্যাংকের লোকজন ঐ মহিলাকে আটক করে পুলিশে খবর দেয়। ভূক্তভোগী গ্রাহকের স্বামী সালাউদ্দিন মীর ঢাকায় কাঁচামালের ব্যবসা করেন।

প্রতারক ফেরদৌসি কুমিল্লা মহানগরীর দক্ষিন চর্থা থিরা পুকুরপাড় এলাকা মৃত আরব আলীর মেয়ে। সে এর আগে কুমিল্লা ডায়াবেটিক হাসপাতালে  র‍্যাব’র হাতে আটক হওয়ার ঘটনায় কোতয়ালী মডেল থানার চলমান মামলার আসামী ছাড়াও কক্সবাজার, কুমিল্লা সদর দক্ষিন থানাসহ বিভিন্ন থানায় একাধীক মামলা রয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানায়, প্রতারক ফেরদৌসি বিভিন্ন জায়গায় ভিন্ন নাম ব্যবহার করে দীর্ঘদিন এই ব্যবসা করে আসছে। তার দলে একটি ১০/১২ জনের নারী সদস্য কাজ করেন।এ ব্যাপারে গতকাল মঙ্গলবার অফিসার ইনচার্জ কুতুব উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে একজন প্রতারক চক্রের সদস্য বলে জানান। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + 7 =