রান ডেভেলপমেন্ট সোসাইটি’র উদ্যোগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
1695

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সর্বস্তরে বাংলা ভাষা চালুর দাবির মধ্য দিয়ে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের ধনবাড়ীতে রান ডেভেলপমেন্ট সোসাইটি প্রতিবন্ধীদের নিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে।

 

এ উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে সোসাইটির পরিচালনা পর্ষদের কর্মকর্তারা স্থানীয় শহীদ মিনারের বেদিতে পুস্পস্তবক দিয়ে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় শ্রদ্ধা নিবেদন করেন।
এ ছাড়াও বুধবার দিনব্যাপী রান ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে পরিচালিত আজগর আলী স্মৃতি অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয় সহ প্রতিটি অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শহীদদের স্বরণে দাঁড়িয়ে নিরবতা পালন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে নগ্নপায়ে প্রভাতফেরি করে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, খাবার বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যালি ও আলোচনা সভাসহ নানা কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

রান ডেভেলপমেন্ট সোসাইটি’র চেয়ারম্যান ও দি ধনবাড়ী সেন্ট্রাল কো-অপারেটিভ মালটিপারপাস সোসাইটি’র সভাপতি খন্দকার মোস্তাফিজুল ইসলাম জীবন এর নেতৃত্বে এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন সোসাইটি’র ভাইচ চেয়ারম্যান ও আজগড়া অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. আমিনূল ইসলাম তালুকদার নিক্সন, মহাসচিব মো. ইলিয়াস রাজ, খন্দকার নজরুল ইসলাম অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুয়ারা, মো. সেলিম হোসেনসহ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen + eight =