আমি কেন ভোটাধিকার হতে বঞ্চিত হলাম: ডিইউজে’র প্রশ্ন

0
667

আপনারা আমার ছালাম ও শুভেচ্ছা নেবেন। আপনাদের কাছে আমার প্রশ্ন, আমি কেন বা কোন কারণে আসন্ন ডিইউজে’র নির্বাচনে ভোটাধিকার হতে বঞ্চিত হলাম!? খসড়া ভোটার তালিকায় আমার নাম না থাকার কারণ ডিইউজে’র সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে তিনি আমাকে বলেন, ‘‘ফারুক ভাই আপনার বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাই আপনার নাম ভোটার তালিকায় নেই।” তিনি আমাকে এজিএম’র দিনে আবেদন করতে বলেন………।

 

আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, পূর্বের ভোটার তালিকায় আমার ভোটার নং-১৪১০ এবং চলতি বছর ১৮ জানুয়ারি চাঁদার টাকাও পরিশোধ করা হয়েছে, টাকা জমার রশিদ নং-১৩৬৮। উল্লেখ্য, গত ডিইউজে’র নির্বাচনে আমি কুদ্দুস আফ্রাদ পরিষদের এজেন্ট ছিলাম। আমার প্রশ্ন, কেন বা কোন কারণে আমাকে ভোটাধিকার হতে বঞ্চিত করা হলো……….?

আসন্ন ডিইউজে’র নির্বাচনে আমি সভাপতি পদে অংশগ্রহণের ঘোষণা দিয়েছিলাম এবং সাধারণ সদস্যদের কাছ থেকে ব্যাপক সাড়াও পেয়েছিলাম। বড়ই দুর্ভাগ্য, ভোটার তালিকায় আমার নাম না থাকায় নির্বাচনে অংশগ্রহণ করতে পারলাম না, একইভাবে ভোটাধিকার হতেও বঞ্চিত হলাম! আমার মতো যারা ভোটাধিকার হতে বঞ্চিত হয়েছেন তাদের প্রতি চরমভাবে অবিচার করা হয়েছে। ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্তি না করে তারা সংগঠনের গঠনতন্ত্র এবং মানবাধিকারও লঙ্ঘন করেছেন চরমভাবে। যা একজন সচেতন ও বিবেকবান সংবাদকর্মী হিসেবে কোনভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। অতি দুঃখ ও ক্ষোভের সাথে জানাতে বাধ্য হচ্ছি, জনাব ওমর ফারুক আমার বাবা-মা তুলে গালি দিয়েছেন। তিনি আমার সাথে যে অসৌজন্যমূলক আচরণ করেছেন তা বর্ণনাতীত। আপনাদের কাছে আমার প্রশ্ন, আমার বাবা-মা তুলে তিনি গালিগালাজ করতে পারেন কি না…….? এ বিচারের ভার আপনাদের ওপর রাখলাম।

আমার প্রতি যে অবিচার বা অধিকার হতে বঞ্চিত করা হয়েছে তার বিচারের ভারও আপনাদের ওপর রাখলাম এবং বিচারের রায়ের প্রত্যাশায় রইলাম। আশা করছি, আগামী নির্বাচনে সঠিকভাবে আপনাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করবেন।

সবশেষে আপনাদের মঙ্গল, সুন্দর স্বাস্থ্য এবং সর্বাঙ্গীন উন্নতি কামনা করছি।
………………………………………………………………………………………………….

মো. জাহাঙ্গীর হোসাইন, মোবাইল : ০১৭১০-৮৮৩৪১৩, ই-মেইল jahangirhossain8431@gmail.com

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six + one =