জামিনের নথির অপেক্ষায় খালেদা জিয়ার আইনজীবীরা

0
765

খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেছেন,জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথির অপেক্ষায় আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। গুরুত্বপূর্ণ এই মামলার নথি তলব করে হাইকোর্ট আদেশ দেওয়ার পর তা নিম্ন আদালত থেকে আসার জন্য ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল। বুধবার যদি নথি না আসে তাহলে মনে করা হবে সরকার ইচ্ছে করেই নথি আসতে বিলম্ব ঘটাচ্ছে।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আরেক আইনজীবী ও সমিতির সম্পাদক মাহবুবউদ্দিন খোকন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা আইনের শাসনে বিশ্বাসী। তাঁরা আদালতের ওপর কোনো প্রকার চাপ সৃষ্টি না করে আইনি লড়াই চালিয়ে যাবেন। সরকারের দেওয়া উসকানিমূলক বক্তব্যর বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাবেন না।

তিনি বলেন, সরকার খালেদা জিয়ার আইনজীবীদের বিষয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে এবং রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। সরকারের এ ধরনের ফাঁদে পা দেবেন না আইনজীবীরা।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর গত ২৫ ফেব্রুয়ারি শুনানি হয়।

ওই দিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টে আসার পর জামিন বিষয়ে আদেশ দেবেন বলে ঘোষণা করেন।

এর আগে খালেদা জিয়া আপিল করলে হাইকোর্টের এই বেঞ্চ সেই আপিল শুনানির জন্য গ্রহণ করে এই মামলায় খালেদাকে বিচারিক আদালতের করা জরিমানা স্থগিত করেন আদালত। একই সঙ্গে ১৫ দিনের মধ্যে মামলার নথি হাইকোর্টে পাঠাতে বিচারিক আদালতকে নির্দেশ দেন।

উল্লেখ্য, বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen + ten =