চুনারুঘাটে কমিউনিটি পুলিশিং ফোরাম ও ওপেন হাউজ ডে তে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডি আইজি জয়দেব কুমার ভদ্র সুন্নী নেতা আকল মিয়ার হত্যাকান্ডে জরিতরা আইনের আওতায় আসবেই

0
563

এম এস জিলানী আখনজী, চনারুঘাট প্রতিনিধিঃ “চুনারুঘাটে উপজেলার আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি ও চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবুল হোসেন আকল মিয়ার হত্যাকান্ডে জরিত সধারণ কিংবা প্রভাবশালী যে কেউই হওক না কেন তাদেরকে আইনের আওতায় এনে বিচারের সম্মূখীন করা হবেই”। বলেছেন অতিরিক্ত ডি আইজি (সিলেট রেঞ্জ) জয়দেব কুমার ভদ্র। গত ৩ মার্চ বিকেল ৪টায় চুনারুঘাট থানায় অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং ফোরাম ও ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন তিনি। তিনি বলেন ধর্মীয় মতবাদ, জমিজমা সংক্রান্ত কিংবা রাজনৈতিক সংক্রান্ত যে কারনেই থাকে হত্যা করা হয়ে থাকুক না কেন তার সঠিক তদন্ত করে হত্যাকারীদের খুজেঁ বের করে আইনের আওতায় এনে বিচারের সম্মূখীন করতে পুলিশ দৃড় প্রতিজ্ঞ। তার জন্য সময় এবং সর্ব সাধারনের সহযোগীতা প্রয়োজন।

 

এমন নিসংশ্র হত্যা মানবতা কিংবা কোন ধর্ম সমর্থন করে না। এর জন্য সকলকে যে কোন ধরনের আন্দোলন বিশ্রিংকলা থেকে বিরত থাকতে সকলকে আহবান জানান তিনি। তার মতে প্রশাসনের তৎপরতা বারাতেই আন্দোলন করা হয়। যেহেতু পুলিশ কর্তব্য পালনে কোন প্রকার অবহেলা কিংবা গাফলতি করছে না সেখানে আন্দোলন নিষ-প্রয়োজন। তিনি নিহত নেতার শোক জানাতে কালো পাঞ্জাবী পরিধান করে সভা মঞ্চে উপস্থিত হন।
যদিও এ আয়োজনে কমিউনিটি পুলিশিং ও ওপেন হাউজ ডে ছিল কারো বক্তব্যেই বিষয়টি প্রাধান্ন পায়নি। হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরাও বিশেষ অতিথির বক্তব্যকালে নিহতের আত্যার শান্তি ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন নিহত আকল মিয়ার হত্যাকান্ডের তদন্ত অনেকদুর এগিয়েছে। সকলকে পুলিশের প্রতি আস্তা রাখার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন নিহত আবুল হোসেন আকল মিয়ার পুত্র নাজমুল ইসলাম বকুল, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবু তাহের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পিপি এডভোকেট এম আকবর হোসেন জিতু, উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু, সকল ইউপি চেয়ারম্যানদের পক্ষে ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ সামাদ, ফ্রেসক্লাবের সহ-সভাপতি মুহিদ আহমেদ চৌধুরী, সাংবাদিক ইসমাইল হোঃ বাচ্চু, শামছুল উলুম কওমী মাদ্রাসার প্রিন্সিপাল মাও: জহুর আলী, আল-মদিনা মসজিদের ইমাম মাও: শেখ মোঃ মোশাহিদ আলী, চুনারুঘাট আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক মাও: আঃ কাইয়্যুম তরফদার, হাজ্বী আলিম উল্লাহ মাদ্রাসার প্রিন্সিপাল মাও: এ কে আফসর আহমদ তালুকদার ও চুনারুঘাট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান মাসুদ। উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ সর্বস্থরের জনগন। অনুষ্ঠানটি পরিচালনা করেন চুনারুঘাট থানার ওসি কে এম আজমিরুজ্জামন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + 20 =