সোনার বাংলা মানে প্রত্যেকের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা …বীর মুক্তিযোদ্ধা, শামসুর রহমান শরীফ ভূমিমন্ত্রী এমপি

0
1063

ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি. বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা মানে প্রত্যেকের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা। যদি পেটে ভাত না থাকে, সোনার বাংলা কি হয়? যদি এদেশে বস্ত্রহীন মানুষ থাকে, তাহলে কী সোনার বাংলার পূর্ণতা পায়? যদি এদেশের মানুষ অসুস্থ হয়ে ধুকে ধুকে মরে, তাহলে কী সোনার বাংলা হয়? এদেশের ছোট শিশুরা যদি বিদ্যালয়ে না যায়, তাহলে কি সোনার বাংলা হয়? আর যদি এদেশের মানুষের মাথা গোঁজার ঠাই না থাকে তাহলে সোনার বাংলা কি পরিপূর্ণতা পায়। তিনি বলেন, সোনার বাংলার মানে জানতে গিয়ে বঙ্গবন্ধুর মুখ থেকে এসব কথা আমরা শুনেছি। জাতির পিতা বঙ্গবন্ধু বলতেন আল্লাহর দেওয়া এই পাঁচটি নিয়ামত প্রতিটি নাগরিকের জন্য নিশ্চিত করাটাই হবে আমাদের কাজ। প্রতিটি বাঙালির জন্য সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে।

 

রাজধানীর সার্কিট হাউজ রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু স্মরণে প্রেস কাউন্সিল দিবস ও ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্যই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি মানুষকে মায়ের মমতা দিয়ে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে আর ২০৪১ সালে উন্নত বাংলাদেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। মন্ত্রী আরও বলেন, মেধার দিক দিয়ে বাংলাদেশের ছেলেমেয়েরা পৃথিবীর অন্যান্য জাতি থেকে এগিয়ে আছে। তিনি বলেন, বাংলাদেশের ছেলেমেয়েরা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে দেশের মানকে উজ্জ্বল করছে। ভূমিমন্ত্রী সাংবাদিক পেশাকে অত্যন্ত মহৎ পেশা আখ্যা দিয়ে মিডিয়ার ভূমিকা প্রসঙ্গে জাতির জনক বঙ্গবন্ধুর দেওয়া একটি উক্তি উপস্থিত দর্শক, শ্রোতা জনতার সামনে তুলে ধরেন। তিনি সাংবাদিকদের দায়িত্বশীল থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহ্বান জানান। ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, আমরা কারো গোলাম নই, পাপেট নই, তোষামোদকারী নই, আমাদের সর্ব কৌশল অবলম্বন করে এগুতে হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা মায়ের মমতা, বোনের সোহাগ দিয়ে নিজের দেশের মানুষকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এদেশের মানুষের দুঃখ, কষ্ট ভুলিয়ে দিয়ে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে চাই। মন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা তথা জননেত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা চান। পরে মন্ত্রী ফেডারেশন অব বাংলাদেশ অর্গানাইজেশনের বিভিন্ন সাংবাদিকদের সাংবাদিবকতা পেশায় বিশেষ অবদান স্বরূপ ক্রেস্ট ও ফেডারেশনের সদস্যদের সদস্য সাটিফিকেট বিতরণ করেন। ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের চেয়ারম্যান এস এম মোরশেদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ প্রেস কাউন্সিল পরিচালনা বোর্ডের সদস্য স্বপন দাস, প্যাসিফিক গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মহসিন এবং কলামিস্ট, গবেষক ও সাংবাদিক সেলিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান আয়োজন করেন ফেডারেশন এর স্থায়ী সদস্য জনাব নুর ইসলাম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − 12 =