আহলে সুন্নাত নেতা আকল মিয়া হত্যার বিচারের দাবীতে চুনারুঘাটে অর্ধ দিবস হরতাল পালিত

0
639

হবিগঞ্জ প্রতিনিধি ঃ
আহলে সুন্নাত ওয়াল জামাত উপজেলা শাখার সভাপতি ও চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতির আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া (৬৮) হত্যার প্রতিবাদে চুনারুঘাটে অর্ধদিবস হরতাল পালন করা হয়েছে।
চুনারুঘাটের ইতিহাসে নজিরবিহীন দোকানপাট বন্ধ করে হরতাল পালিত হয়েছে। হরতালের সময় সকাল থেকে হরতালের আওতামুক্ত ফার্মেসী, খাবার দোকান ও জরুরী সেবা প্রদান প্রতিষ্ঠান গুলোও খুলেনি। সর্বদলীয় সংগ্রাম পরিষদের ডাকে সকাল সন্ধা হরতালের ডাক দিলেও প্রশাসনের অনুরোধে বেলা ১২ টার পর হরতাল প্রত্যাহার করা হয়। একই সাথে সংগ্রাম পরিষদ প্রশাসনকে খুনিদের গ্রেফতারের জন্য ১০ দিনের সময় বেধে দেয়। এর মধ্যে হত্যার রহস্য উন্মোচন এবং আসামীদের গ্রেফতার করা না হলে পরর্বর্তীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচী ঘোষণা করবেন বলে জানিয়ে দেন সর্বদলীয় সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

 

হরতালেল সময় শত শত অফিস ও স্কুলগামী মানুষজন পায়ে হেটে কর্মস্থলে গিয়েছে। শহরের শতভাগ দোকানপাঠ বন্ধ ছিল। অতীতে চুনারুঘাটে কোন সংগঠন এমন হরতাল পালন করতে পারেনি। সংগ্রাম কমিটি হরতালের সময় মধ্য বাজারে সমাবেশ করে।
সর্বদলীয় সংগ্রাম পরিষদের আহবায়ক আলহাজ্ব আঃ সালাম তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব সিদ্দিকুর রহমান মাসুদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কমিটির উপদেষ্টা সাবেক উপজেলা চেয়ারম্যান আঃ কাদির লস্কর, পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু, জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি মাওলানা শাহজালাল আহমদ আখঞ্জি, উপজেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মুসলিম খান, আলহাজ্ব ইয়াছিন তালুকদার, উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ূম তরফদার, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন লিটন, ইসলামী যুব সেনা, চুনারুঘাট, উপজেলা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার দুলাল, মাওলানা শেখ মোশাহিদ আলী, কুতুব উদ্দিন আখঞ্জী, মাওঃ ওমর ফারুক চৌধুরী, সিএনজি মালিক সমিতির সভাপতি আঃ কাদির সরকার, সাংবাদিক এসএম সুলতার খান, মাওলানা মতিউর রহমান হেলালী, মরহুমের ছেলে নাজমুল ইসলাম বকুল, আজিজ ইকবাল, ছাত্রসেনার জেলা সহ সভাপতি মোঃ মামুনুর রশিদ, উপজেলা সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন জাবেদসহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ।
২০ দিনেও এ হত্যা মামলার কোন অগ্রগতি না থাকায় সর্বদলীয় সংগ্রাম কমিটি সোমবার রাতে এক পরামর্শ সভায় আজকের হরতালের ঘোষণা দিয়েছিলেন।
উল্লেখ্য, ১মার্চ ভোরে হাজী আবুল হোসেন আকল মিয়া বাল্লা রোডের তার নিজ বাসা থেকে মসজিদে ফজরের নামাজ পড়তে আসার পথে দুর্বৃত্তের হামলায় নির্মমভাবে নিহত হন। এ ঘটনায় ৪জনকে আসামী করে তার ছেলে নামজুল ইসলাম বকুল বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + nine =